• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

সর্বশেষ:
জালিয়াতির অভিযোগে হবিগঞ্জের জেল সুপার বরখাস্ত নবীগঞ্জে মানসিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ সিলেটে স্বস্তির এক দিন সাগরে ফের লঘুচাপ, সিলেটের জন্য যে পূর্বাভাস

ব্যাটিং কোচের মেয়াদ বাড়াল বিসিবি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

চুক্তির মেয়াদ বাড়ল বাংলাদেশের ব্যাটিং কোচের। টি-২০ বিশ্বকাপ পর্যন্ত সৌম্য-সাকিবদের সঙ্গে কাজ করবেন অ্যাশওয়েল প্রিন্স। হেরাথের কাজেও সন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে পূর্ণ শক্তির দল নিয়ে না এলেও, অস্ট্রেলিয়াকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। অজিদের বিপক্ষে সিরিজে উইকেট থেকে 'হোম অ্যাডভান্টেজ' নিয়ে ভালো করার চেষ্টা করবে টাইগার্স। এছাড়া টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ড শুরুর আগেই ওমানে যাওয়ার কথা ভাবছে বিসিবি।

মনে রাখার মতো একটা সফর শেষ করলো বাংলাদেশ। ৯ ম্যাচে ৮ জয় নিয়ে এখন দেশে ফেরার অপেক্ষায় টাইগার্স। একটি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়া আর সবই প্রাপ্তির খাতায়।

দলের ফলাফলে খুশি বিসিবি। খুশি কোচিং স্টাফদের পারফরম্যান্সেও। জিম্বাবুয়ে সিরিজের জন্য চুক্তি করা হয় ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের সঙ্গে। ক্রিকেটারদের ফিডব্যাক নিয়েই বাড়ছে তার মেয়াদ।  হেরাথের কাজেও সন্তুষ্ট বোর্ড।

আকরাম খান বলেন, 'অ্যাশওয়েল প্রিন্সের কাজে সন্তুষ্ট ক্রিকেটাররা। বিশ্বকাপের আগে নতুন কোচ পাওয়া কঠিন। তাই বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি বাড়াচ্ছি। প্রিন্সও কাজ করে সন্তুষ্ট। হেরাথের কাজেও আমরা সন্তুষ্ট।'

জিম্বাবুয়ে সফর শেষ। এখন ব্যস্ততা অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নিয়ে। মূল দলের অনেক ক্রিকেটারকে ছাড়াই বাংলাদেশ আসবে অজিরা। তারপরও নামের ভারে তাদের হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। উইকেটের সুবিধা কাজে লাগিয়ে অজিদের  বিপক্ষে টেস্ট জয়ের সুখস্মৃতি আছে। এবার টি-টোয়েন্টিতেও তার পুনরাবৃত্তি করতে চাইবে স্বাগতিকরা

আকরাম খান আরও বলেন, 'টি-টোয়েন্টির জন্য যেমন উইকে সবাই চায়, আমরা তেমনই উইকেট করবো। যেখানে অনেক রান হবে। ঘরের মাঠের সুবিধা কাজে লাগানোর চেষ্টা করবো। বাংলাদেশ নিজেদের কন্ডিশনে খেললেও, অজিদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই। ওরা অনেক শক্তিশালী দল।

আগামী ১৭ অক্টোবর শুরু হবে টি-২০ বিশ্বকাপ। প্রথম রাউন্ডে খেলবে বাংলাদেশ। তার আগ পর্যন্ত ঘরের মাঠে টাইগারদের ব্যস্ত সূচি। তবে এর মাঝে আগেই ওমানে গিয়ে  প্রস্তুতি নেওয়া যায় কিনা, সে বিষয়টাও বিবেচনায় আছে ক্রিকেট বোর্ডের।

সিলেট সমাচার
সিলেট সমাচার