রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বুদ্ধিজীবি দিবসে মৌলভীবাজারে আলোচনা সভা সুনামগঞ্জে বুদ্ধিজীবী দিবস পালন সুনামগঞ্জে মহিলা পরিষদের গণসমাবেশ অনুষ্ঠিত গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত সিলেটে বই মেলায় কাপড়ের দোকান ! প্রাথমিকে নেয়া হবে ১৮ হাজার শিক্ষক, ২৬ ডিসেম্বরের মধ্যে ফল ‘মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে’

নিজেকে বিখ্যাত বলা ঠিক হয়নি: ইমরুল

দিন দুয়েক আগে করা এক মন্তব্যের জন্য বিপাকেই পড়েছেন ইমরুল কায়েস। ‘বিখ্যাত হলে সমালোচনা হবেই’ এই মন্তব্যের পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার শিকার তিনি।

০৪:৩১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

ভারতের কেউ এলে ফেরত পাঠাব : মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের নাগরিক নয়, এমন কেউ ভারত থেকে এ দেশে এলে তাদের ফেরত পাঠানো হবে।

০৪:২৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

নোকিয়া মোবাইল তৈরির কারখানা হচ্ছে গাজীপুরে

২০২০ সালে মার্চের মধ্যে মোবাইল কোম্পানি নোকিয়ার কারখানা হচ্ছে গাজীপুরে মোবাইল ফোন সংযোজন কারখানা করতে চায় এই কোম্পানিটি।  

০৪:২৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

গ্যালাক্সি এস১১ কবে আসবে জানা গেল

আগামী বছরের শুরুতে নতুন চমক দিতে প্রস্তুত সমস্যাং। ১৮ ফেব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোর ইভেন্টে নতুন ফ্ল্যাগশিপ সিরিজ গ্যালাক্সি এস১১ উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি। খবরটি জানিয়েছেন আইস ইউনিভার্স।

০৪:২৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

পাসওয়ার্ড চুরির খবর জানাবে গুগল ক্রোম

ইন্টারনেট ব্রাউজারের তালিকায় বর্তমানে শীর্ষস্থানে রয়েছে টেক জায়ান্ট গুগলের তৈরি ওয়েব ব্রাউজার ‘গুগল ক্রোম’। ব্রাউজিং এর ক্ষেত্রে অনেকেই গুগল ক্রোমকে ব্যবহার করেন। তাদের জন্য সুখবর!

০৪:১৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

আপনার হাতেই কি উইন্ডোজ ফোন? তাহলে আপনার জন্য এটা দুঃসংবাদ! কারণ ফোন পরিবর্তনের সময় এসে গেছে! মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়েছে, এখন যারা উইন্ডোজ ১০ মোবাইল প্ল্যাটফর্মের উইন্ডোজ ফোন ব্যবহার করছেন

০৪:১৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

জিমেইলে নতুন সুবিধা


নতুন সুবিধা নিয়ে এলো গুগলের ওয়েবমেইল ‘জিমেইল’। ব্যবহারকারীরা এখন থেকে প্রয়োজনীয় মেইলগুলোকে ডাউনলোড বা কপি না করে সরাসরি ড্র্যাগ অ্যান্ড ড্রপ করে অন্যকোনো মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠাতে পারবেন।

০৪:১৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

হাজারো ফেসবুক কর্মীর মাথায় হাত!‍

কয়েক হাজার ফেসবুক কর্মীর ব্যক্তিগত ও ব্যাংকিং তথ্য ব্যহত হয়েছে। গত নভেম্বরে এক ফেসবুক কর্মীর গাড়ি থেকে কয়েকটি হার্ড ড্রাইভ চুরি যাওয়ার মাধ্যমে ওই তথ্যগুলো বেহাত হয়েছে বলে জানা গেছে।

০৪:১৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

গুগল স্ট্রিট ভিউয়ে কোটি মাইল ছবি

সার্চ ইঞ্জিন গুগলের ব্যবস্থা ‘গুগল স্ট্রিট ভিউ’ বাংলাদেশে চালু হয়েছিল ২০১৩ সালের ফেব্রুয়ারিতে। এরপর সবগুলো জেলা কাভার করেছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে স্মার্টফোনের সাহায্যে ছবি দেখে সহজেই খুঁজে পাওয়া যাচ্ছে নির্দিষ্ট জায়গা

০৪:১২ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

গুগলের সাহায্যে বিদেশি ভাষা বুঝবেন যেভাবে


বিদেশি ভাষা বুঝতে সাহায্য করবে গুগল অ্যাসিস্ট্যান্ট। এন্টারপ্রেটার মোড এর মাধ্যমে অ্যানড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্ম ব্যবহাকারীরা এই সুবিধা পাবেন। এর আগে গুগল হোম স্পিকার, স্মার্ট ডিসপ্লের মতো ডিভাইসে এ সুবিধা চালু হয়েছিল।

০৪:১১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

সিলেটে সোমবার আলোর মিছিল করবে শ্রুতি 

দেশ স্বাধীন হয়েছে অনেকটা আগে। জাতির জনকের সেই স্বপ্নের বাংলাদেশ এখন স্বপ্ন নয় সত্যের পথে। তবুও থেকে গেছে অমানবিকতার অন্ধকার, শিক্ষার অন্ধকার, অর্থনৈতিক অন্ধকার, সামাজিক অন্ধকার।

০৩:৫৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

৩১২ পিস ইয়াবাসহ ২ যুবক র‌্যাবের হাতে আটক

সিলেটের দক্ষিণ সুরমা থেকে ৩১২ পিস ইয়াবাসহ ২ যুবককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটক দুজন হলো বিশ্বনাথের সৈয়দপুর সদরগাঁও এলাকার নুরুল ইসলামের ছেলে মনির হোসেন (২৬) ও জকিগঞ্জের গড়ের গ্রামের আব্দুল খালিকের ছেলে আল আমিন (২৫)।

০৩:৫৩ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

বহিরাগতদের আনাগোনা  ফেঞ্চুগঞ্জ সরকারী কলেজে

বহিরাগতদের উৎপাতে অতিষ্ঠ সিলেটের ফেঞ্চুগঞ্জ সরকারী কলেজের সাধারণ শিক্ষার্থীরা। ফেঞ্চুগঞ্জ উপজেলার নামধারী কিছু ছাত্রলীগের নেতারা শোডাউনের নামে সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা-কার্যক্রম

০৩:৪৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

ইমরান আহমদ সরকারি মহিলা কলেজে ওরিয়েন্টেশন সম্পন্ন


সিলেট জৈন্তাপুরের ইমরান আহমদ সরকারি মহিলা কলেজে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ওরিয়েন্টেশন হয়েছে। আজ রবিবার কলেজ মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

০৩:৩৮ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

সিলেট মুক্ত দিবস আজ

আজ ১৫ ডিসেম্বর, রবিবার। সিলেট মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে পূর্বাঞ্চলীয় জেলা সিলেট মুক্ত হয়েছিল।

০৩:৩৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

জামালগঞ্জে স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামত 

জামালগঞ্জে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করলেন গ্রামবাসী। আজ রবিবার সকাল সাতটা থেকে বেলা দেড়টা পর্যন্ত ফেনারবাঁক ইউনিয়নের লক্ষীপুর কবর স্থানের পূর্বে মেইন সড়ক হতে লক্ষীপুর (চাটনী পাড়া) পর্যন্ত মেরামত করা হয়।

০৩:৩১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত 

সুনামগঞ্জের দিরাইয়ে জগদল ইউনিয়নের কালধর গ্রামে দুগ্রুপের সংঘর্ষে তিন জন গুলিবিদ্ধ একজন নিহত হবার খবর পাওয়া গেছে। নিহতের নাম আমির উদ্দিন ( ৫০) পিতা মৃত সাজিদুল্লাহ।

০৩:২৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

মুকুলিকা সাহিত্য সংসদের  নতুন কমিটি গঠন 

মৌলভীবাজারের কুলাউড়ায় মুকুলিকা সাহিত্য সংসদের আহবায়ক কমিটি গঠন ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

০৩:২৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

ইভটিজিং এর অভিযোগে বখাটেকে এক বছরের কারাদন্ড

চুনারুঘাটে মাদ্রাসার ছাত্রীকে ইভটিজিং করার অভিযোগে মিজানুর রহমান (২৫) নামের এক কাঠ মিস্ত্রিকে ১ বছরের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

০৩:২২ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

স্ত্রীকে পিয়াজের দুল উপহার দিলেন অক্ষয় কুমার

বাংলাদেশের মতো ভারতেও পিয়াজের দাম অস্থিতিশীল পর্যায়ে পৌঁছেছে। পিয়াজের এ উত্তাপ ভারতের সাধারণ মানুষকে ছাপিয়ে বলিউডেও পৌঁছেছে। পিয়াজ নিয়ে এমন উত্তাপের মাঝে স্ত্রী

০৩:১১ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

টিজারেই উত্তেজনা নিয়ে এলো সৃজিত মুখার্জির ‘দ্বিতীয় পুরুষ’

‘বাইশে শ্রাবণ’র সিক্যুয়েল নিয়ে এলেন পরিচালক সৃজিত মুখার্জি। এখনও পর্যন্ত যতগুলি থ্রিলার তিনি বানিয়েছেন তার মধ্যে ‘বাইশে শ্রাবণ’র মতো সুপার ডুপার হিট কোনওটিই ছিল না।

০৩:০৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

আমি সন্তান চাই, নিজের মুখেই জানালেন রণবীর


নিজের স্বপ্নের নায়িকা দীপিকা পাড়ুকোনের বিয়ের পর একবছর কাটিয়ে ফেলেছেন। এবার নিজের সন্তান চাইছেন রণবীর সিং! সম্প্রতি একটি টক শোয়ে এসে দীপিকার সঙ্গে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখ খুলেছেন রণবীর সিং।

০৩:০৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

সিলেট - তামাবিলে ৫৬ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত হচ্ছে 

সিলেট থেকে তামাবিল পর্যন্ত ৫৬ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করছে সরকার। চারটি আন্তর্জাতিক করিডোরের সঙ্গে যুক্ত মহাসড়কটির উন্নয়নকাজে অর্থায়ন করবে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআইবি)।

০১:২৯ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার

জৈন্তাপুর বিদ্যুৎ সরবরাহ অফিসের স্থান পরিবর্তন

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জৈন্তাপুর বিদ্যুৎ সরবরাহ দপ্তরের স্থান পরিবর্তন করা হয়েছে। ফেরিঘাট এলাকার জৈন্তাপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের পাশে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নিজস্ব জায়গায় অফিস ভবনের কাজ চালানোর জন্য ৬ কক্ষ বিশিষ্ট একটি বাসা ভাড়া করা হয়েছে।

০১:২৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রোববার