• বুধবার   ১০ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৯

  • || ১১ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু রচিত বই বিতরণ অনুষ্ঠান সম্পন্ন সাকিবকে নোটিশ পাঠাল বিসিবি সিলেটের শ্রেষ্ঠ এএসআই মোহাম্মদ অলিউল হাসান
৩৫

ফেঞ্চুগঞ্জ সড়কে ভাঙ্গন, ভোগান্তিতে যাত্রীরা

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ জুলাই ২০২২  

সিলেটের ফেঞ্চুগঞ্জে বন্যার পানির তীব্রতায় ভেঙ্গে গেছে সিলেট-মৌলভিবাজার আঞ্চলিক মহাসড়কের ইলাশপুর সড়কের কিছু অংশ। গত কয়েকদিন থেকে যানবাহনের চাপ আর পানির তীব্র স্রোতে সড়কে সৃষ্টি হয়েছে গর্তের। আটকে যাচ্ছে বড় বড় গাড়ি। এতে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানযট। 

বৃহস্পতিবার রাতে এ সড়কে একটি ট্রাক উল্টে যায়। এতে সড়কটির দুপাশের যানবাহন আটকা পড়ে। আটো পড়া যানজটে পড়েন যাত্রীরা। রাতে যানজট ছিল ফেঞ্চুগঞ্জ চান্দপুর থেকে উত্তর কুশিয়ারা ইউনিয়নের প্রায় খিলপাড়া পর্যন্ত। যানজটে রুগীর পরিবহনের কয়েকটা এম্বুলেন্স আটকে গেলে গভীর রাতে স্থানীয় চেয়ারম্যান আহমেদ জিলু ও স্থানীয় লোকজন নৌকা দিয়ে তাদের চান্দপুর পৌঁছে দেন।

শুক্রবার দুপুর পর্যন্ত উল্টে যাওয়া ট্রাকটি উদ্ধার করা সম্ভব না হওয়ায় দুর্ভোগে রয়েছেন হাজার হাজার যাত্রী।

সরেজমিনে দেখা যায়, সড়কের ভাঙ্গা অংশে তীব্র স্রোতের মধ্যেও নিরুপায় লোকজন পায়ে হেটে পার হয়ে বিকল্প গাড়ি খুঁজছেন। কুলাউড়া রোডের বাসগুলো সিলেট না গিয়ে ভাঙ্গা সামনে থেকে যাত্রী নিয়ে কুলাউড়ায় ফিরছে। আবার ইলাশপুর থেকে বিভিন্ন যানবাহন যাত্রী নিয়ে সিলেট যাচ্ছে।

স্থানীয় লোকজন ও যানবাহন চালকরা জানান, এদিকে আপাতত বড় গাড়ি চলাচল বন্ধ করতে পারলে এত দুর্ভোগ হবে না।

শুক্রবার সকালে সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিবের প্রচেষ্টায় সিলেট সড়ক ও জনপথ বিভাগের লোকজন এখানে পাকা ব্লক ফেলছেন। কিন্তু স্রোতের তীব্রতায় ভারি ব্লকও সরে যাচ্ছে!

স্থানীয় ইউপি চেয়ারম্যান আহমেদ জিল্লু ও আওয়ামী লীগ নেতা নাহিদ হাসান চৌধুরী জানান, এখানে কুশিয়ারা নদীর পানি মল্লিকপুর হাওর হয়ে আসছে। তাই সড়কের পাশে মাটির বস্তা ফেলে স্রোতের তীব্রতা কমাতে পারলে ব্লক টিকানো যাবে।

এ ব্যাপারে সিলেট সওজ এর উপ সহকারী প্রকৌশলী মো. সাইদুর রহমান বলেন, আমরা সরেজমিনে এসেছি। স্রোতের তীব্রতার কারনে ব্লক ভেসে যাচ্ছে। আগে স্রোত নিয়ন্ত্রণের চেষ্টা করতে হবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সিলেট সমাচার
সিলেট সমাচার