• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৫৮

ওসমানীনগরে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২  

পবিত্র মাহে রমজান ও ঈদের বাজারে ভোক্তাদের হয়রানি বন্ধ করতে সারা দেশের ন্যয় সিলেটেও নিয়মিত অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৯ এপ্রিল) ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারে পরিচালিত এক অভিযানে ভোক্তা অধিকারবিরোধী বিভিন্ন অপরাধে ৪ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের শুরুতেই খাবারে নিষিদ্ধ রং ও রাসায়নিক মিশ্রণের অপরাধে মা রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মাধবী মিষ্টিঘর নামে একটি প্রতিষ্ঠানে তদারকিকালে দেখা যায়, একজন স্থানীয় ভোক্তা প্রতিষ্ঠানটি থেকে ৫ কেজি মিষ্টান্ন কিনে টাকা পরিশোধ করছেন। এসময় ভোক্তার হাতে থাকা মিষ্টান্নের প্যাকেট থেকে মিষ্টান্নগুলো বের করে ওই প্রতিষ্ঠানে থাকা ওজন মাপার যন্ত্রে ওঠালে দেখা যায়- এখানে ৫ কেজি থেকে প্রায় ৫০০ গ্রাম মিষ্টান্ন কম আছে।
 
এসময় প্রতিষ্ঠানের পক্ষ থেকে অপরাধ স্বীকার করে ভবিষ্যতে এ ধরণের অপরাধ থেকে বিরত থাকার অঙ্গীকার ব্যক্ত করলে অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে ওজনে কারচুপির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

একই দিনে গোয়ালাবাজারের বিভিন্ন শাড়ি-কাপড়-জুতা এবং কসমেটিকসের দোকানেও অভিযান পরিচালনা করা হয়। অভিযানচলাকালে কাপড়ের গাঁয়ে মূল্য না লিখে গোপন কোড লেখার অপরাধে রহমানীয়া শাড়িঘরকে ১ হাজার টাকা এবং ১ হাজার টাকায় কেনা শাড়িতে ২ হাজার ৯শত টাকা লিখে অতিরিক্ত মূল্য ১ হাজার ৯ শত টাকা দাবি করার অপরাধে সিটি ফ্যাশন এন্ড ফেব্রিক্সকে আরো ১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ। অভিযানে সহযোগিতা করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯ এর একটি টিম।
 
জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সিলেট সমাচার
সিলেট সমাচার