• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত সিলেটে করোনায় শনাক্তের হার ০.৮৩ সিলেট থেকে স্পেনে গিয়েই স্বামীকে অচেতন করে স্ত্রীর চম্পট! মধ্যরাতে এমসি কলেজ ছাত্রাবাসে হঠাৎ তল্লাশি জুড়ীতে ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে সিলেটে সৌহার্দ্য বৈঠক

৫ অক্টোবরই খুলছে ঢাবির হল

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

দীর্ঘ বন্ধের পর অবশেষে আগামী ৫ অক্টোবরই খুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। ওইদিন সকাল ৮টা থেকে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে শুধুমাত্র অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা প্রাথমিকভাবে হলে উঠতে পারবে৷ শতভাগ শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় আসার পরই সশরীরে শ্রেণি কার্যক্রমের তারিখ নির্ধারণ করা হবে। 

বিশ্ববিদ্যালয়ের শতভাগ শিক্ষার্থীকে টিকা কার্যক্রমের আওতায় আনতে কাজ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শতভাগ টিকা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টারে টিকা প্রদান কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। 

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক জরুরি সভায় হল খোলাসহ বিশ্ববিদ্যালয় খুলতে বেশ কিছু বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি ও একাডেমিক কাউন্সিলের সুপারিশ অনুযায়ী এসব সিদ্ধান্ত নেয়া হয়। 

যে সব শিক্ষার্থী এখনও টিকা রেজিস্ট্রেশন করেনি, তাদেরকে জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ দিয়ে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্ট্রেশনের আওতায় এসে টিকা গ্রহণের জন্য বলা হয়েছে। সুরক্ষায় নিবন্ধন করতে পারছেন না অথবা এসএমএস’র জন্য অপেক্ষা করছেন, এধরনের তথ্য প্রদান করলেও আপনার ভ্যাকসিন প্রাপ্তি নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সহয়তা করবে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। 

সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হয়, ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার এবং ৫ অক্টোবর আবাসিক হল খুলে দেয়া হবে। অনার্স ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের যেসকল শিক্ষার্থী অন্ততঃ ‘কোভিড-১৯’- এর প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি এবং SOP (Standard Operating Procedure) অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে গ্রন্থাগার ব্যবহার ও নিজ নিজ হলে উঠতে পারবে। 

থাকবে না ‘গণরুম’: 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা গ্রহণ সাপেক্ষে পর্যায়ক্রমে অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেয়া হবে। কথিত কোন ‘গণরুম’ রাখা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র নিয়মিত আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার