• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
সিলেটের আওয়ামী লীগ নেতা শমসের বক্স মারা গেছেন সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে বড়লেখায় সম্প্রীতি সভা চার মাসেও হাকালুকিতে বৃক্ষ নিধন তদন্তের অগ্রগতি নেই দক্ষিণ সুরমার কলেজছাত্র রাহাত হত্যার ঘটনায় মামলা ‘আঁধার কেটে আলো আসবেই’ স্লােগানে সিলেটে মোমবা‌তি প্রজ্জ্বলন সিলেটের ‘শেখ হাসিনা শিশু পার্ক’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন চিকিৎসার জন্য বাংলাদেশিদের আর বিদেশ যেতে হবে না: সিলেটে মোমেন

অবশেষে শুরু হচ্ছে সিলেটের সেই দুই সড়কের সংস্কারকাজ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

আম্বরখানা টু শাহী ঈদগাহ আর নাইওরপুর টু টিলাগড়, সিলেট শহরের পথচলতি জনতার জন্য যেনো দুই আতংকের নাম। এই সড়ক চলাচলে মানুষজনকে প্রতিদিনই পোহাতে হয় ভোগান্তি। জনসাধারণের মতে, কোন বিভাগীয় শহরে যে এমন খারাপ রাস্তা থাকতে পারে, সেটা চোখে না দেখলে বিশ্বাস করা যায় না! গুরুত্বপূর্ণ এই দুটি সড়ক প্রতিদিন ব্যবহার করেন প্রায় লাখখানেক মানুষ, ওই সড়ক ধরেই চলে কয়েক হাজার যানবাহন। তবুও সড়ক দুটি সংস্কারে ছিলো না দৃশ্যমান কোন অগ্রগতি। তবে অবশেষে সংস্কার শুরু হচ্ছে এই দুই সড়কে। আগামী মাসেই শুরু হবে রাস্তা দুটি ঠিক করার কাজ।  কাল বৃহস্পতিবার সিসিকের ২০২১-২২ অর্থবছরের বাজেট বক্তৃতায় মেয়র আরিফুল হক চৌধুরী নিজেই এ কথা জানিয়েছেন।

এছাড়া কাজের জন্য ২২ কোটি টাকার টেন্ডারও সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত করেন মেয়র আরিফ। তবে কারা সেই টেন্ডার পেয়েছেন বা টেন্ডার প্রক্রিয়ায় চূড়ান্তভাবে কাউকে কাজ দেওয়া হয়েছে কিনা সেট জানাননি তিনি।

অবশ্য কাজ কারা করবেন সেটা নিয়ে মাথাব্যথা নেই সাধারণ মানুষের। দুর্ভোগ লাঘবে দ্রুত এই সড়ক দুটির সংস্কার দেখতে চান নগরবাসী।

স্থানীয় জনসাধারণের দাবি, সড়ক ও জনপথের অধীনে হলেও প্রায় পরিত্যক্ত এই রাস্তার কাজ না হওয়ার দায় আছে সিলেট সিটি কর্পোরেশনের। এই দায় থেকে মুক্তি পেতেই সম্ভবত আরিফুল হক চৌধুরী ঘোষণা দিয়েছেন আগামী মাস থেকেই শুরু হবে এ দুটি রাস্তার সংস্কার কাজ, যা শেষ হলে স্বস্তি পাবেন সাধারণ মানুষ।

দীর্ঘদিন থেকেই চলাচলের অনুপযুক্ত এই দুটি সড়ক নিয়ে অভিযোগের শেষ ছিলো না স্থানীয় এলাকাবাসী ও পথচলতি সাধারণ মানুষের। রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধনও করেছেন অনেকে।

এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী বাজেট অনুষ্ঠানে বলেন, ‘এই দুটি রাস্তা সড়ক ও জনপথের। যদিও এই রাস্তার সড়ক প্রশস্থকরণ ও ড্রেন নির্মাণের কাজ করেছে সিটি কর্পোরেশন। সংস্কার বিবেচনায় এই দুটি সড়কের কাজ আগামী মাস থেকে শুরু হবে। এ জন্য ২২ কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।’

আরিফুল হক চৌধুরী আরো জানান, জিন্দাবাজার টু চৌহাট্টা সড়ক আরো সৌন্দর্যমন্ডিত করা শেষে ঠিক সেভাবেই চৌহাট্টা থেকে আম্বরখানা সড়ক গড়ে তোলা হবে। এছাড়া নগরীর অন্যান্য সড়কের সংস্কার কাজও শীঘ্রই শুরু করা হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার