• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
২১১

সিলেট-চট্টগ্রাম ম্যাচ দিয়ে বিপিএল শুরু ৬ জানুয়ারি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২  

শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আসর। আগামী বছরের ৬ জানুয়ারি থেকে সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের নবম সংস্করণ যা শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।

আজ শনিবার (২৪ ডিসেম্বর) বিপিএল-২০২৩ এর পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচি অনুযায়ী, সাত দলের ৪২ দিনের ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির আসরের মাঠে গড়াবে মোট ৪৬টি ম্যাচ। খেলা হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের তিন ভেন্যুতে। উদ্বোধনী ম্যাচের মতো ফাইনালও হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এলিমিনেটরের আগ পর্যন্ত প্রতিদিন মাঠে গড়াবে দুটি (দিনে ও রাতে) করে ম্যাচ।

দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় এবং দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা ৭টায়। তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে দর্শকদের কথা বিবেচনায় নিয়ে ম্যাচ শুরুর সময় সামান্য পরিবর্তন করেছে বিসিবি। শুক্রবার দিনের ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে। রাতের ম্যাচগুলোও কিছুটা বিলম্বে শুরু হবে সপ্তাহের এই দিনে, ৭টার পরিবর্তে ৭টা ১৫ মিনিটে মাঠে গড়াবে সেই ম্যাচগুলো।

৬ জানুয়ারি দুপুর ২টা ৩০ মিনিটে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ২০২৩ বিপিএল। ঢাকা পর্বের ইতি ঘটবে ঢাকা ডমিনেটর্স বনাম সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে। ১০ জানুয়ারি ৭টায় অনুষ্ঠিত হবে ঢাকা পর্বের শেষ ম্যাচ।

এরপর শুরু হবে চট্টগ্রাম পর্ব। চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে আগামী ১৩ জানুয়ারি স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সদের বিপক্ষে লড়বে ফরচুন বরিশাল। দুপুর আড়াইটা থেকে শুরু হবে ম্যাচটি। ২০ জানুয়ারি রাতে ঢাকার বিপক্ষে এই পর্বের শেষ ম্যাচও খেলবে বরিশাল। 

এরপর আবারও ঢাকায় ফিরবে বিপিএল। ২৩ ও ২৪ জানুয়ারির চারটি ম্যাচ ঢাকায় শেষে শুরু হবে সিলেট পর্ব। ২৭ জানুয়ারি দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে লড়বে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স। ৩১ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্সের ম্যাচ দিয়ে ইতি ঘটবে সিলেট পর্বের।

এরপর ৩ ফেব্রুয়ারি আবার ঢাকা পর্ব। এদিন ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্সের ম্যাচ দিয়ে ফের শুরু হবে এই পর্ব। ফাইনাল পর্যন্ত বাকি সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরেই। ১২ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে মাঠে গড়াবে এলিমিনেটর। একই দিনে সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে প্রথম কোয়ালিফায়ার।

১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। দুই দিন পর ১৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে ইতি ঘটবে ২০২৩ বিপিএলের। এলিমিনেটর, কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার