• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
১৯

‘ফাইনালিসমা’ খেলতে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৪ মে ২০২২  

কোপা আমেরিকা জয়ের প্রায় দশ মাস পর আরো একটি শিরোপর সামনে দাঁড়িয়ে আর্জেন্টিনা। জুনের শুরুতেই হতে যাওয়া ইতালির বিপক্ষে এই ম্যাচকে ঘিরে উত্তেজনার কমতি নেই। এবার সে উপলক্ষে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

এবারই প্রথম ইউরোপ এবং দক্ষিণ আমেরিকা মহাদেশের চ্যাম্পিয়ন দল দুটিকে নিয়ে একটি ম্যাচের আয়োজন করেছে উয়েফা এবং কনমেবল। ফিফাও এই ফাইনালিসমা ম্যাচের জয়ী দলকে একটি মেজর শিরোপা জয়ের স্বীকৃতি দেওয়ার কথা জানিয়েছে।

সব মিলিয়ে বিশ্বকাপের আগে এটা স্কালোনির জন্য নিজের দলকে ইউরোপিয়ান কোন দলের সামনে ঝালিয়ে নেয়ার বেশ ভালো সুযোগ। যদিও এবারের বিশ্বকাপে দেখা যাবে না ইতালিকে। তারপরও প্রতিপক্ষ হিসেবে চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা সবসময়ই সমীহ জাগানিয়া।

গুরুত্বপূর্ণ সেই ম্যাচকে সামনে রেখে এবার প্রাথমিক দল ঘোষণা করেছেন আর্জেন্টাইন বস লিওনেল স্কালোনি। প্রাথমিকভাবে স্কালোনির ডাকা দলে জায়গা হয়েছে ৩৫ আর্জেন্টাইন ফুটবলারের।

প্রথমবারের মতো আকাশী-সাদা জার্সি ধারীদের দলে সুযোগ এসেছে ইতালিয়ান ক্লাব ফিয়েনুর্দের ডিফেন্ডার মার্কোস সেনেসির। গুঞ্জন ছিলো এই ডিফেন্ডারকে দলে চায় ইতালিও। যদিও সেনেসির ব্যক্তিগত পছন্দ আর্জেন্টিনাই।

এছাড়া ইনজুরি আক্রান্ত হয়েও আর্জেন্টিনার প্রাথমিক দলে জায়গা পেয়েছেন রক্ষণভাগের অন্যতম সেরা অস্ত্র ক্রিস্টিয়ান রোমেরো। ইনজুরি থেকে সেরে উঠার পর্যায়ে থাকা পারেদেসকেও দলে রেখেছেন স্কালোনি।

দলে ফিরেছেন আলেহান্দ্র পাপু গোমেজ। ইনজুরির কারণে আর্জেন্টিনার সর্বশেষ কয়েকটি ম্যাচ মিস করেছিলেন এই ফরওয়ার্ড। আগামী জুন মাসের ১ তারিখ ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপ সেরা ইতালির মুখোমুখি হবে দক্ষিণ আমেরিকার শিরোপাজয়ী দল আর্জেন্টিনা।

এক নজরে ইতালির বিপক্ষে ফাইনাল ম্যাচকে সামনে রেখে ঘোষিত আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), হুয়ান মুসো (আটালান্টা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আর্মানি (রিভার প্লেট)

রক্ষণভাগ: গঞ্জালো মনটিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (উদিনেসে), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (ফিওরেন্টিনা), ক্রিস্টিয়ান রোমেরো (টটেনহ্যাম), মার্কোস সেনেসি (ফিয়েনুর্দ), জার্মান পেজেল্লা (রিয়াল বেটিস), লিসান্দ্র মার্টিনেজ (আয়াক্স), নিকোলাস ট্যাগলিয়াফিকো (আয়াক্স), নিকোলাস ওটামেন্ডি, (বেনফিকা), নাহুয়েন পেরেজ (উদিনেসে), মার্কোস আকুনা (সেভিয়া)

মধ্যমাঠ: গুইদো রদ্রিগেজ (রিয়াল বেটিস), লেয়ান্দ্র প্যারেডেস (পিএসজি), নিকোলাস ডমিংগুয়েজ (বলোগনা), আলেক্সিস ম্যাক অ্যালিস্টার (ব্রাইটন), রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এজিকুয়েল প্যালাসিওস (বেয়ার লেভারকুসেন), জিওভান্নি লো সেলসো (ভিয়ারিয়াল), এমিলিয়ানো বুয়েন্দিয়া (অ্যাস্টন ভিলা)

আক্রমণভাগ: লিওনেল মেসি (পিএসজি), আলেহান্দ্র পাপু গোমেজ (সেভিয়া), নিকোলাস গঞ্জালেজ (ফিওরেন্টিনা), লুকাস ওকাম্পস (সেভিয়া), অ্যাঞ্জেল ডি মারিয়া (পিএসজি), অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), পাওলো ডিবালা (জুভেন্টাস), হুয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), জুলিয়ান আলভারেজ (রিভার প্লেট), লুকাস এলারিও (বেয়ার লেভারকুসেন), লাউটারো মার্টিনেজ (ইন্টার মিলান)।

সিলেট সমাচার
সিলেট সমাচার