• শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
টোঙ্গায় আবারও শক্তিশালী ভূমিকম্প টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিরতি নিলেন তামিম শাবিতে অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা, খুলেছে অফিস শাবি ভিসিকে সরানো হবে কিনা আচার্যের বিষয়: শিক্ষামন্ত্রী দোয়ারাবাজারে স্বতন্ত্র প্রার্থী তানভীর আশরাফীর জয়
২৯

ভারতে দ্বিতীয় জয়ের দেখা পেলো টাইগার যুবারা

সিলেট সমাচার

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

যুব বিশ্বকাপকে সামনে রেখে ভারতে তিন দলের ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে খেলা সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। যেখানে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে ১১৩ রানের বড় জয় পেয়েছে তারা। এর আগে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকেও হারিয়েছে বাংলাদেশ।

আজ বুধবার (১ ডিসেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে আগে ব্যাটিং করে প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরি ও মেহরাব হোসেন হাফ সেঞ্চুরিতে ৩০৫ রানের বড় সংংগ্রহ গড়ে বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৯২ রানে গুটিয়ে গেছে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। তাতে সিরিজে টানা দ্বিতীয় জয় পেল টাইগার যুবারা।

জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। ইনিংসের নবম ওভারে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন আশিকুর জামান। সাজঘরে ফেরেন ১২ রান করা বিমল খুমার। বড় ইনিংস খেলতে পারেননি মোহাম্মদ ফাইয়াজ ও গোসাই। তারা দুজনেই ফিরেছেন ব্যক্তিগত ২৭ রান করে।

মিডল অর্ডারে দলের হাল ধরার চেষ্টা করেন কুশল থাম্বে। এই ব্যাটার করেছেন ৪২ রান। এরপর আর সেভাবে কেউ দাঁড়াতে না পারায় মাত্র ১৯২ রানে অল আউট হয় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। বাংলাদেশের হয়ে আরিফুল ইসলাম চারটি, নাইমুর রহমান নয়ন নিয়েছেন দুটি উইকেট।

এর আগে সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানে ওপেনার মাহফিজুল হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর লড়াই চালিয়ে যান ইফতেখার আহমেদ ও নাবিল। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন তোলেন ৯৫ রান।

৭৫ বলে ৫৭ রান ফিরে যান ইফতেখার ফিরে গেলেও এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন প্রান্তিক। ১০৮ বলের এই ইনিংসে ছিল ১৪টি চারের মার। এরপর দলটির হয়ে হাল ধরেন এস এম মেহরাব। ৪৮ বলে ছয়টি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে অপরাজিত ৭০ অসাধারণ একটি ইনিংস খেলেন তিনি।

শেষদিকে তার এই ইনিংসের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৫ রান তোলে সফরকারীরা। ভারতের বোলারদের মধ্যে দুটি উইকেট নেন থাম্বে। এছাড়া একটি করে উইকেট নেন পিএম সিং রাঠোর, আয়ুশ সিং ঠাকুর ও অনেশ্বর গৌতম।


সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৩০৫/৬ (৫০ ওভার) (নাবিল ১০১, মেহরাব ৭০*, ইফতেখার ৫৭; থাম্বে ২/৪৩, গৌতম ১/১৯)

ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল: ১৯২/১০ (ওভার ৪৫.৩) (থাম্বে ৪২, ফাইয়াজ ২৭, গোসাই ২৭; আরিফুল ৪/২২, নয়ন ২/৩৪)

সিলেট সমাচার
সিলেট সমাচার