• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
নেই বৈধ কাগজ, বন্ধ ৫ টি ডায়াগনস্টিক সেন্টার সরকারের খাদ্য সহায়তা পেল সিলেটের ১৩ হাজার পরিবার শাহজালাল মাজারে ওরস উপলক্ষে ‘লাকড়ি তোড়া’ উৎসব ১২ ঘণ্টায় ৭ নবজাতকের জন্ম! জাফলং গিলছে বালুখেকোরা, অভিযান-জরিমানা সেমিফাইনালে মাধবপুর বালিকা দল
৩৫

আপনার ওজন কমাবে ৫ ভিডিয়ো গেম

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

মহামারি আবহে ঘরবন্দি থেকে হুড়হুড় করে বাড়ছে শরীরের ওজন। শারীরিক কসরত কম হওয়ায় আর বাড়ির ভালো ভালো খাবার খেয়ে লাগাম টানা যাচ্ছে না ওজনের। প্রায় সবাই এখন শরীরের বাড়তি ওজন নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন। ডায়েট চার্ট করে তা মেনে চলেও কাজ হচ্ছে না।

তবে ব্যায়াম করার সময়ও তো নেই। ঘরে থেকে অফিসের কাজ করছেন কেউ। কেউবা মোবাইলে সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত। নতুন নতুন গেম ডাউনলোড দিয়ে বন্ধুদের সঙ্গে শেয়ার করে খেলছেন সেগুলো। এতো কাজের মধ্যে যাদের শরীরচর্চা করার সময় নেই তারা কাজের সময়টাকেই কাজে লাগাতে পারেন।

শরীরচর্চার কিছু গেম ডাউনলোড করে নিন আপনার ফোনে। এতে গেম খেলার পাশাপাশি আপনার শরীরচর্চাও হয়ে যাবে। ওজন কমবে তরতরিয়ে। বাড়িতেই আপনার ওয়ার্ক আউটে একটু হলেও আনন্দ দিতে পারবে ভিডিও গেমগুলো। চলুন জেনে নেওয়া যাক এমন ৫টি ভিডিও গেম সম্পর্কে-


জাস্ট ডান্স

মোশন-বেসড এই রিদম গেম আপনাকে ক্লাসিক এবং আধুনিক সংগীতের সঙ্গে নাচের সুযোগ দেবে। যা আপনার শরীরের মেদ ঝরাতে খুবই সহায়ক। প্রতিটি গানের সময়, খেলোয়াড়দের তাদের টিভি স্ক্রিনে দেখানো স্টেপগুলোর সঙ্গে সেট মেলাতে দেওয়া হয় এবং ঠিকভাবে করতে পারলে পুরস্কৃতও করা হয়।

এই গেমের ২০২২ ভার্সনে রয়েছে ‘জিম সুয়্যেট’ নামক একচটি ফিচার। এর সাহায্য়ে প্লেয়াররা নিজেদের রুটিন, কাস্টম প্লেলিস্ট এবং ক্যালোরি বার্নিংয়ের ট্র্যাক সিলেক্ট করে রাখতে পারেন। জাস্ট ডান্স নাও অ্যাপের সাহায্য়ে এই গেমটি আপনার ফোনে খেলতে পারবেন।


ফিটনেস বক্সিং

কমব্যাট আর্টের অনুরাগীদের জন্য, ফিটনেস বক্সিং সেই আন্ডারকার্ড লড়াইয়ের একটি দুর্দান্ত উপায়। গেমটি নিন্টেন্ডো স্যুইচ-এ একচেটিয়াভাবে উপলব্ধ। এই গেমে আপনার লক্ষ্যে পৌঁছানোর জন্য একজন ভার্চুয়াল প্রশিক্ষক নিয়োগ করতে পারেন। এটি গতি শনাক্তকরণের জন্য জয়-কনস ব্যবহার করে। এখানে আপনাকে স্ট্রাইক ও ডজ করতে হবে। কেউ চাইলে বিভিন্ন অসুবিধার স্তর সেট করতে পারেন। পাশাপাশি প্রশিক্ষকের চেহারা কাস্টমাইজ করা এবং পছন্দমতো গান আনলক করে নিতে পারবেন।


রিং ফিট অ্যাডভেঞ্চার

রিং ফিট অ্যাডভেঞ্চার সুইচ গেমটিতে দুটি শারীরিক উপাদান থাকে। একটি রিং-কন এবং অপরটি পায়ের। খেলোয়াড়রা একটি কাস্টম চরিত্রের নিয়ন্ত্রণ নিয়ে শত্রুদের সঙ্গে লড়াই করে।গেমের প্রতিটি মুভমেন্ট ব্যায়াম-ভিত্তিক। যার জন্য আপনাকে স্ক্রিনে নির্দেশিত কিছু ভঙ্গি বা স্কোয়াট ধরে রাখতে হবে।


জম্বিস, রান

এই গেমটি আপনাকে ঠিক যেন জিমের মতোই খাটিয়ে ছাড়বে। এই মোবাইল গেমটি খেলোয়াড়দের শহরের চারপাশে দৌড়ানো এবং অডিও লগের মাধ্যমে সাপ্লাই সংগ্রহ করে। জম্বিরা যদি আপনাকে তাড়া করে, তাহলে অ্যাপটি একটি সংকেত দেবে এবং আপনাকে দৌড়ের গতি বাড়ানোর অনুরোধ করবে। এটি ফোনের জিপিএস ব্যবহার করে প্রতিটি মিশনে দূরত্ব, সময় এবং ঝরানো ক্যালোরি রেকর্ড করে।


জুম্বা বার্ন ইট আপ

এই ল্যাটিনো-অনুপ্রাণিত ফিটনেস গেমটি হার্ট-থাম্পিং মিউজিকের সঙ্গে তীব্র ওয়ার্কআউট করতে সাহায্য করবে আপনাকে। অন্যান্য স্যুইচ ফিটনেস শিরোনামের মতোই এটিও গতি ট্র্যাক করে। অন-স্ক্রিন আপনাকে বাস্তব জীবনের প্রশিক্ষকদের সঙ্গে অভ্যর্থনা জানানো হয়। এটি একবারে চারজন পর্যন্ত খেলোয়াড়ের সঙ্গে খেলা যেতে পারে।

সিলেট সমাচার
সিলেট সমাচার