• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সিলেটে নাশকতার মামলায় কারাগারে বিএনপি নেতা সেলিম ১৫টি পাখিসহ মৌলভীবাজারে ২ শিকারি আটক সুনামগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল কলেজ শিক্ষকের বিয়ানীবাজার থেকে আরও ৮ মি. ঘনফুট গ্যাস যুক্ত হচ্ছে জাতীয় গ্রিডে জঙ্গি ছিনতাইয়ের মামলায় আসামি ঈদীর আত্মসমর্পণ সচিবদের ১১ নির্দেশনা প্রধানমন্ত্রীর
৪২

আন্তর্জাতিক প্রবীণ দিবসে সিলেটে র‍্যালি ও আলোচনা সভা

সিলেট সমাচার

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (০১ অক্টোবর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে সকালে ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‍্যালি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান সিলেটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সাদিয়া বিনতে সোলায়মানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার সাদাত।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌসিফ আহমদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কমিশনার ইয়াহিয়া আল মামুন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ।

এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান সিলেটের সহ-সভাপতি আপ্তাব চৌধুরী, সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার ফারজানা আক্তার মিতা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার আফসানা তাসলিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার মিজবাহ উদ্দিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো. জসিম উদ্দিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার আহসানুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার এন.এম ইসফাকুল কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার যারীন তাসনিম তাসীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাসুমা আক্তার কনা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাহাবুবুল আলম, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনিবাহী সদস্য মিঠু দাস জয়।

অতিথির বক্তব্যে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার সাদাত বলেন, নবীন-প্রবীণের যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ সমৃদ্ধির দিকে পথে এগিয়ে যাবে। প্রবীণরা জ্ঞানী ও অভিজ্ঞ। তাদের অভিজ্ঞতা থেকে নবীনরা নিজেদের জ্ঞান ভান্ডারকে সমৃদ্ধ করতে পারে। তিনি উত্তরসুরিদের ব্যাপারে আরো দায়িত্বশীল হতে পূর্বসূরীদেরকে অনুরোধ জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীণদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল ও দায়িত্বশীল তাই তাদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা তৈরি করেছেন। এই সুযোগ সুবিধা ক্রমান্বয়ে বাড়তে থাকবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার