• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৩ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

সর্বশেষ:
দোয়ারাবাজারে বিভিন্ন কর্মসূচি পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার অবশেষে শুরু হচ্ছে সিলেটের সেই দুই সড়কের সংস্কারকাজ করোনা: ফের মৃত্যুর মিছিলে সিলেটে সিলেট জেলা ছাত্রলীগের প্রথম সভাপতি ফয়জুল আর নেই

১০ দিনের ব্যবধানে সিলেট বিএনপিতে আবারও গণপদত্যাগের সুর

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

সিলেটে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি দেয়ার পর শুরু হয়েছে বিস্ফোরণ। যা থামছেই না। ক্রমেই ঘোলাটে পরিস্থিতি তৈরি হচ্ছে সিলেট বিএনপিতে। গত ১৮ আগস্ট দল ত্যাগ করেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট শামসুজ্জামান জামান। 

এরপর শুরু হয় পদত্যাগের গণজোয়ার। সেই জোয়ারে ইতোমধ্যে দেড় শতাধিক নেতা-কর্মী বিএনপি ছেড়েছেন। এবার নতুন করে আগামী সোমবার (৩০ আগস্ট) নতুন বিস্ফোরণের সম্ভাবনা দেখা দিয়েছে। কেননা ওইদিন জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে সিলেট বিএনপির বড় একটি অংশ।

এই সংবাদ সম্মেলনে কী বলবেন বিএনপির এসব নেতা, দলটিতে নতুন কোনো ‘ক্ষোভের বিস্ফোর ‘ ঘটে কিনা, তা নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে কৌতুহলের। কেউ কেউ মনে করছেন, ওই সংবাদ সম্মেলনে এডভোকেট শামসুজ্জামানকে দলে ফিরিয়ে আনার বিষয়ে কোন কথা বলবেন তারা।

এমন প্রশ্নের উত্তর জানতে কথা হয় সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য নাজিম উদ্দিন লস্করের সাথে। তিনি বলেন, ‘এখনই কিছু বলা যাচ্ছে না। আমরা সবাই মিলে সিদ্ধান্ত নেব কি করবো। সোমবার আমাদের সিদ্ধান্ত সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।’

জানা গেছে, স্বেচ্ছাসেবক দলের ঘোষিত কমিটি নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি, তৃণমূল নেতৃবৃন্দের পদত্যাগসহ বিভিন্ন বিষয় নিয়ে বিএনপির নেতাদের নিয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবার।  
   
সভায়, সিলেটের বিএনপির বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা করেন নেতৃবৃন্দ। আলোচনা শেষে বিস্তারিত বিষয়াদি তুলে ধরতে আগামী সোমবার বিকাল ৩টায় নগরীর একটি হলরুমে ওই সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নেন নেতৃবৃন্দ ।

এর আগে গেল ১৭ আগস্ট সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের পৃথক দুটি আহবায়ক কমিটি ঘোষণা দেয় দলের কেন্দ্রীয় কমিটি। কমিটি ঘোষণার পর দল থেকে পদত্যাগ ও বিএনপির রাজনীতি থেকে ইস্তেফা দেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক এডভোকেট শামসুজ্জামান জামান।

এরপর এডভোকেট জামানের পথ ধরে বিভিন্ন উপজেলা ও পৌর শাখার শতাধিক নেতাকর্মী এবং সদ্যঘোষিত জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির ১০ জন পদত্যাগ করেন। সর্বশেষ গতকাল শুক্রবার সিলেট মহানগরের বিভিন্ন ওয়ার্ডের আরো ১৪ জন নেতা স্বেচ্ছাসেবক দলের পদ থেকে পদত্যাগ করেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার