• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
২৬

ঈদ উপহার পাঠিয়েও কর্মীদের মন জয় করতে পারেননি তারেক

সিলেট সমাচার

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২  

আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে উপহার পাঠিয়েও কর্মীদের মন জয় করতে পারেননি লন্ডনে পলাতক দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমানে বিএনপির রাজনীতি করার অর্থই হচ্ছে নিজের সঙ্গে যুদ্ধ করা। বিএনপির শাসনামলে হাজার রকমের দুর্নীতি করায় পাপের পরিণাম হিসেবে কর্মীদের ওপর রয়েছে নানা প্রকারের মামলা। এর মধ্যেও বিগত ১৫ বছর যাবৎ যারা বিএনপির সঙ্গে আছেন, তাদের উপহার দিয়ে তুষ্ট করার চেষ্টা করছেন তারেক রহমান। তবে এই উপহার দিয়ে কর্মীদের মন জয় করার পরিবর্তে উল্টো বিভিন্নভাবে সমালোচনার শিকার হচ্ছেন তারেক রহমান।
 
বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ঈদ উপহার বিতরণ নিয়ে নানা অনিয়ম, স্বজনপ্রীতি ও চাঁদাবাজির অভিযোগও পাওয়া গেছে। এছাড়া উপহার সামগ্রী হিসেবে নিম্নমানের পণ্য বিতরণ করায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কঠোর সমালোচনায় মেতেছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা। দলের একাধিক সিনিয়র নেতার সঙ্গে কথা বলে ঈদ উপহার বিতরণের কেলেঙ্কারির বিষয়ে বিস্তারিত জানা গেছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, তারেক রহমানের নির্দেশে ত্যাগী নেতাদের উপহার দেওয়ার নামে বিভিন্ন অভিযোগ আমার কানে এসেছে। অনেকেই উপহার পৌঁছে দিতে গিয়ে চাঁদাবাজিরও চেষ্টা করেছেন বলে জানতে পেরেছি। এগুলো দল এবং কর্মীদের জন্য খুবই অস্বস্তিকর ও অপমানজনক। এমনিতেই বিএনপিতে কেউ থাকতে চাইছে না। এরপর যদি কেউ এমন করে, তবে তা বেমানান। শুনেছি, দলের কয়েকজন সিনিয়র নেতাও উপহার বিতরণ সংক্রান্ত দুর্নীতিতে জড়িত রয়েছেন।

তিনি বলেন, তারেক রহমানের নির্দেশ অনুযায়ী বগুড়া সদর, চট্টগ্রাম মহানগর এবং মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন ইউনিটে উপহার বিতরণ করতে গিয়ে ছাত্রদল ও যুবদলের নেতারা স্বজনপ্রীতি ও চাঁদাবাজির চেষ্টা করেছেন। এছাড়া উপহার সামগ্রীর মান নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। অনেকেই নাকি অভিযোগ করেছেন যে, ভালো ভালো উপহার সামগ্রী রেখে দিয়ে নিম্নমানের পণ্য নেতাকর্মীদের বাড়িতে পাঠানো হয়েছে। এই অভিযোগগুলো যদি সত্যি হয়, তবে দলের প্রতি আরো আস্থা হারাতে পারেন তৃণমূল নেতাকর্মীরা।

সিলেট সমাচার
সিলেট সমাচার