• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

২ অক্টোবরের আগে সদর ও দক্ষিণ সুরমা আ. লীগের কমিটি

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২১  

সিলেট সদর ও দক্ষিণ সুরমা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের তারিখ নির্ধারণ করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

৩০ সেপ্টেম্বরের মধ্যে দক্ষিণ সুরমা উপজেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কমিটির খসড়া দপ্তর বিভাগে জমা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

একই সঙ্গে সিলেট সদর উপজেলা কমিটির সভাপতির মৃত্যুর কারণে সাধারণ সম্পাদকের পদও শূন্য ঘোষণা করে একটি আহ্বায়ক কমিটি গঠনের প্রস্তাব কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আগামী ২ অক্টোবর জেলা কমিটির বর্ধিত সভার আগে দুই উপজেলারই পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্য নিয়ে এগোচ্ছেন নেতারা।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে সদ্য প্রয়াত জেলা সভাপতি লুৎফুর রহমানের বিষয়ে শোকপ্রস্তাব উত্থাপন ও আলোচনা হয়।

বক্তব্য দেন সহসভাপতি সুজাত আলী রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন ইসলাম কামাল, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মবশ্বির আলী, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী, মহিলাবিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার প্রমুখ।

সভার শেষ পর্যায়ে সংগঠনকে গতিশীল করতে আগামী ২ অক্টোবর বর্ধিত সভা করার সিদ্ধান্ত হয়। সম্মেলনে নতুন কমিটি গঠনের প্রায় বছরের মধ্যে এই প্রথম বর্ধিত সভা হতে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ ডিসেম্বর সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন সামনে রেখে ১৩ উপজেলার মধ্যে ৯টির পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছিল। সবশেষ প্রায় দেড় বছর পর গত ৬ জুন বিয়ানীবাজার ও গোলাপগঞ্জের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার