• মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

কানাইঘাটে সাংবাদিকদের মামলায় চোরাকারবারী তোতা কারাগারে

সিলেট সমাচার

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২১  

সাংবাদিকদের দায়েরকৃত মামলায় সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী সুরইঘাট এলাকার কুখ্যাত চোরাকারবারী মাদক ও ইয়াবা মামলার আসামী তোতা মিয়াকে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। মাদক ও ইয়াবা ব্যবসার সাথে জড়িত তোতা মিয়া মামলার পর থেকে পলাতক ছিল।

বুধবার সিলেটের কানাইঘাট বিজ্ঞ আদালতে আত্মসমর্পণ করে তোতা জামিন চাইলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত, সম্প্রতি তোতা মিয়ার ভাই আফতাব উদ্দিনকে জাল টাকাসহ গ্রেফতার করে পুলিশ। পরে স্থানীয় সাংবাদিকরা গণমাধ্যমে সংবাদ প্রকাশ করলে চোরাকারবারী, মাদক, ইয়াবা ও জাল টাকার ব্যবসার সাথে জড়িত তোতা মিয়া সংবাদিকদের নানাভাবে প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন ও ক্ষতি সাধনের চেষ্টা করে।

এছাড়া গত ১১ আগস্ট তোতা মিয়ার বাড়ির পাশে অবস্থিত সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির বাদশা বাজারে সাংবাদিকরা একটি মারামারির সংবাদের তথ্য সংগ্রহ করতে যান। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে সেখানে গিয়ে তোতা মিয়া গোটা সাংবাদিক সমাজ তুলে ধরে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। একপর্যায়ে সে তার সহযোগীদের নিয়ে সাংবাদিকদের সেখানে ছবি ও ভিডিও ধারণ করতে বাধা প্রদানসহ কানাইঘাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জাতীয় দৈনিক বর্তমান পত্রিকা ও স্থানীয় দৈনিক যুগভেরী পত্রিকার উপজেলা প্রতিনিধি সাংবাদিক মুমিন রশিদকে শারীরিকভাবে লাঞ্ছিত করে তার হাতে থাকা ডিএসএলার ক্যামেরা ছিনিয়ে নেয় তোতা মিয়া।

এ ঘটনায় সাংবাদিক মুমিন রশিদ বাদী হয়ে কানাইঘাট থানায় চোরাকারবারী ও সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দাতা তোতা মিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ওই মামলায় বুধবার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজাতে প্রেরণের আদেশ দেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার