• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

গোয়াইনঘাটে আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শনে প্রশাসন

সিলেট সমাচার

প্রকাশিত: ৬ জুলাই ২০২১  

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ভূমিহীনদের জন্য আশ্রায়ন প্রকল্প-২ এর নির্মিত ঘরগুলো পরিদর্শনে মাঠে নেমেছে সিলেট জেলা প্রশাসন ও গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত প্রতিটি গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত মোতাবেক মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ভূমিহীন পরিবারকে স্থায়ীভাবে খাস জমিসহ ইট ও টিনের পাকা বাড়ি নির্মাণ করে দেয়া হয়। মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে উপজেলার ১০টি ইউনিয়নে আশ্রায়ন প্রকল্পের নির্মিত ঘর গুলো সরেজমিনে পরিদর্শনের জন্য সিলেট জেলা প্রশাসন ও গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের সমন্বয়ে ৪টি টিম গঠন করে প্রত্যেক ইউনিয়নে তদারকি করা হচ্ছে।

এ সময় সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম উদ্দিন সাংবাদিকদের বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসনের লক্ষ্যে গোয়াইনঘাট উপজেলায় বরাদ্দকৃত নির্মিত ঘর গুলো সরেজমিনে পরিদর্শন করা হচ্ছে। সরকার উদ্যোগ নিয়েছেন কেউ যেন ভূমিহীন ও গৃহহীন না থাকেন। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ৮ লাখ ৮২ হাজার ৩৩টি ঘরহীন পরিবারকে আধপাকা টিন-শেড ঘর নির্মাণ করে দেওয়া হবে।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে গোয়াইনঘাট উপজেলার ১০ টি ইউনিয়নে আশ্রায়ন প্রকল্প-২ এর নির্মিত ঘরগুলো পরিদর্শনের জন্য ৪টি টিমের মধ্যে পূর্ব জাফলং ও পশ্চিম জাফলং ইউনিয়নে পরিদর্শনকারী টিমের প্রধান সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম উদ্দিন, তার সাথে রয়েছেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার ভূমি একে এম নূর হোসেন নির্ঝর ও উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম। রুস্তুমপুর, লেঙ্গুড়া,ও পূর্ব আলীরগাও ইউনিয়নে পরিদর্শনকারী টীমে প্রধান হিসেবে রয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান। এই টিমের সদস্যরা হলেন,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু কাওছার ও উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ ইউনুস আলী। নন্দীরগাঁও, তোয়াকুল ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়নে পরিদর্শনকারী টীমের প্রধান হিসেবে রয়েছেন গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সুলতান আলী। এই টিমের সদস্যরা হলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পূরো কায়স্থ ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবিদুল ইসলাম।ডৌবাড়ী ও ফতেহপুর ইউনিয়ন নির্মিত ঘর গুলো পরিদর্শনকারী টীমের প্রধান হিসেবে মাঠে রয়েছেন সিলেট জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলমগীর হোসেন, টীমের সদস্যরা হলেন, উপজেলা সহকারী প্রকৌশলী (উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়) মোঃ মহিবুল ইসলাম ও উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রতুল চন্দ্র সরকার।

এছাড়াও পরিদর্শনকারী টিমমের সাথে উপস্থিত ছিলেন- নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, তোয়াকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ আহমদ, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন শিহাব, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের প্রশাসক শফিকুল ইসলাম, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ, পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল খয়ের ও ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বশির উদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের সদস্যবৃন্দ এবং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্যবৃন্দ।

সিলেট সমাচার
সিলেট সমাচার