• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

জেলা তথ্য অফিসের উদ্যোগে বিশ্বনাথে ওরিয়েন্টেশন কর্মশালা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ জুন ২০২১  

‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে বিশ্বনাথ উপজেলায় দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ। কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের পরিচালক (রু.দা.) উজ্জ্বল শীল।

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে বক্তব্য উপস্থাপন করেন- বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা নিজাম উদ্দিন, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, সীমান্তিকের সমন্বয়কারী শিহাব আহমদ, আইডিয়া প্রকল্পের সমন্বয়কারী তামান্না আহমদ, সূচনা প্রকল্পের জিসিডিও জলি বর্মন।

কর্মশালায় বক্তারা শিশু ও নারীর উন্নয়ন বিষয়ে নিজেদের সুচিন্তিত মতামত তুলে ধরে বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ, তাই ভবিষ্যৎ প্রজন্ম যাতে সুন্দর ও সুস্থভাবে বেড়ে উঠতে পারে সেজন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছেন। দেশের সকল নারী ও শিশু যাতে নিজেদের প্রাপ্য অধিকার যথাযথভাবে ভোগ করতে পারে সে বিষয়ে জনসাধারণকে সচেতন হতে হবে। একজন সুস্থ মা-ই একটি সুস্থ সন্তান জন্ম দিতে পারে। তাই সর্বাগ্রে মায়ের স্বাস্থ্যের প্রতি সকলকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে। কেবলমাত্র গর্ভকালীন সময়েই মায়ের স্বাস্থ্যের প্রতি যত্ন নিলে চলবে না, শিশুর জন্মের পর মা ও শিশু উভয়েই যাতের পুষ্টি পান সেদিকে বিশেষ নজর রাখা দরকার। আর পুষ্টি সমৃদ্ধ শিশুরাই আগামী দিনে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কাজে আত্মনিয়োগ করবে। করোনা ভাইরাস সংক্রমণরোধে সবাই মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান করেন বক্তারা।

সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মোঃ লেবাছ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় সাংবাদিক, শিক্ষক-শিক্ষিকা, জনপ্রতিনিধি, এনজিওকর্মী, ধর্মীয় ব্যক্তিত্ব, ক্রীড়া সংগঠনের সদস্য এবং সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং ধর্মীয় ব্যক্তিত্বগণ অংশগ্রহণ করেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার