• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শান্তিগঞ্জে সুপেয় পানি পাবে ১৬০০ পরিবার নিউইয়র্কের পুলিশ অফিসার বড়লেখার তৌফিকের কৃতিত্ব শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা জঙ্গি ছিনতাই: আরও এক পুলিশ সদস্য বরখাস্ত সুনামগঞ্জ সীমান্ত থেকে দেড় কোটি টাকার তক্ষক জব্দ ঠান্ডায় হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ হবিগঞ্জে ভুলে ভরা প্রশ্নপত্রে বার্ষিক পরীক্ষা!
৪০

সদর উপজেলায় কৃষকদের বিনামূল্যে রাসায়নিক সার বিতরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

সিলেট সদর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২২ ও ২৩ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো (উফশীও হাইব্রিড), গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, মুগ, মসুর ঢাল ও শীতকালীন পেঁয়াজ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক এর সভাপতিত্বে ও উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ ফজলে মঞ্জুর ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা উম্মে তামিমা।

অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুক্তা সরকার, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল জব্বার, উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ব্রজবাসী দেবনাথ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. গিয়াস উদ্দীন, আতিকুর রহমান, মিজানুর রহমান, কামরুন নাহার, মোছা. মুৎমাইন্না খানম, মাসুদা বেগমসহ অন্যান্য উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারে মোট ৭৬৪০ জন কৃষকের মাঝে গম, ভূট্রা, সরিষা, সূর্যমুখী, পেয়াজ, মুগ ঢাল, মুসর  ঢাল, বোরো হাইব্রীড বীজ সহায়তা, বোরো উফশী বীজ সহায়তা এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার