• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
৩৩

পদ্মা সেতুর উদ্বোধন: দুর্দিনেও সিলেটে সীমিত পরিসরে উৎসব

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

স্মরণকালের ভয়াবহ বন্যায় আক্রান্ত পুরো সিলেট। এরইমধ্যে শনিবার (২৫ জুন) উদ্বোধন করা হয় বাঙালির সক্ষমতা ও স্বপ্ন জয়ের প্রতীক পদ্মা সেতু।
 
উদ্বোধন উপলক্ষে শনিবার উৎসবমুখর ছিল সারা দেশ। অন্যদিকে সিলেটে চলছে দুর্দিন। তবে দুর্দিনেও সিলেটে সীমিত আকারে উৎসব উদযাপন হয়।
 
বন্যাকবলিত সিলেট অঞ্চলে পদ্মা সেতু উদ্বোধনের কোনো অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
 
গত ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
 
২২ জুন সিলেটের জেলা প্রশাসকের সভাপতিত্বে এক সভায় বন্যা পরিস্থিতিতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান বাতিল করা হয়।
 
তবে উৎসবে সামিল হওয়া থেকে নিজেদের বঞ্চিত রাখেনি সিলেটবাসী। জেলা প্রশাসন, পুলিশ ও আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হয়।  
 
অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি সম্প্রচার করা হয়েছে। বিপুলসংখ্যক মানুষ সেই অনুষ্ঠান দেখতে জড়ো হন। এছাড়া জেলা ও মহানগর পুলিশের উদ্যোগে শোভাযাত্রাও বের করা হয়।
 
এর আগে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বড় পর্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্মা সেতুর উদ্বোধন ও সুধী সমাবেশ কথা বলা সরাসরি দেখানো হয়।
 
এ সময় সেখানে পুলিশের সিলেট রেঞ্জ ডিআইজি মফিজুর রহমান, সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান, জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমেদ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি মু্ক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন।
 
মূল উদ্বোধনী অনুষ্ঠান শেষ হওয়ার পর সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বেলুন ওড়ান অতিথিরা। পরে জেলা ও মহানগর পুলিশের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
 
এদিকে, মহানগর পুলিশের উদ্যোগেও পুলিশ লাইনসে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন করা হয়। এসময় সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
সিলেট মহানগর পুলিশের কমিশনার নিশারুল আরিফ বলেন, পদ্মা সেতু বাংলাদেশের সক্ষমতা ও মর্যাদার প্রতীক। আজ বংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন। সীমিত পরিসরে এই ইতিহাস ও গৌরবের সাক্ষী হতে পুলিশের পক্ষ থেকে সীমিত আয়োজন করা হয়েছে।
 
সিলেট জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজিসহ বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়েছিল। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে তা বাতিল করা হয়েছে। আজ সীমিত পরিসরে আমরা এই উৎসবে শরিক হয়েছি।

সিলেট সমাচার
সিলেট সমাচার