• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
মঙ্গলবার সিলেটের যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না ওসমানীনগরে ২শ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট "প্রধানমন্ত্রীর দক্ষ ব্যবস্থাপনায় কেউ না খেয়ে মারা যায়নি" বন্যায় সিলেটে ১২ কোটি টাকার প্রাণিসম্পদের ক্ষতি প্রাকৃতিক দুর্যোগে সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫২ হবিগঞ্জে নদীর পানি কমেছে, উন্নতি নেই হাওরাঞ্চলে হেলিকপ্টারে করে সিলেটের বন্যা পর্যবেক্ষণ করলেন স্বাস্থ্যমন্ত্রী
১৯

বন্যার্তদের পাশে যুবলীগ নেতা নুর মিয়া

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ভয়াবহ বন্যায় কবলিত সিলেটের ওসমানীনগরে ক্ষুধার্ত বন্যার্ত মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ অব্যাহত রেখেছেন কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম নুর মিয়া।

বুধবার দিনব্যাপী উপজেলার উমরপুর ইউনিয়ন ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের একাধিক আশ্রয়কেন্দ্র ও পানিবন্দি লোকজনের মধ্যে কেন্দ্রীয় যুবলীগের পক্ষ থেকে নৌকাযোগে এসব রান্না করা খাবার বিতরণ করা হয়। এর মধ্যে বন্যায় অধিক ক্ষতিগ্রস্থ আব্দুল্লাহপুর, মজলিসপুর, মান্দারুকা, জগন্নাথপুরের মিঠাভরাং এলাকার প্রায় ১৫ শতাধিক লোকজনের মধ্যে রান্না করা খাবার বিতরন করেন তিনি। 

বিতরণকালে কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম নুর মিয়া বলেন, বানবাসি একটি মানুষও যেন খাদ্যের অভাববোধ না করে সে লক্ষ্যে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে সারাদেশের যুবলীগকর্মীরা কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশ পালনে কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দিকনির্দেশনায় দেশের যেকোনো দূর্যোগে যুবলীগের কর্মীরা সবার আগে ঝাঁপিয়ে পড়ছে। যার ধারাবাহিকতায় সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের খাবার ও বিশুদ্ধ পানি সংকট নিরসনে সকল কার্যক্রম অব্যাহত রয়েছে। বন্যার প্রভাব শিথিল না হওয়া পর্যন্ত যুবলীগ বানবাসি মানুষের পাশে থাকবে। এসময় দূর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

আশ্রয়কেন্দ্রে থাকা ষাটোর্ধ্ব বৃদ্ধা আজিরুন বেগমসহ স্থানীয়রা জানান, যেকোনো দূর্যোগে গরিবের কল্যানে সবার আগে নুরুল ইসলাম নুর মিয়া এগিয়ে আসেন। বিগত করোনাকালিন সময়েও নিজস্ব ও পারিবারিক অর্থায়নে মহাসংকটে থাকা মানুষের কল্যানে কাজ করেছেন তিনি। বানভাসি মানুষজন মাংসপোলাও পেয়ে তৃপ্তি সহকারে ক্ষুধা নিবারনের পর দু-হাত তোলে নুর মিয়াসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেছে বলে আবেগ-আপ্লুত হন তারা।

খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন, উমরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নেছাওর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক কাওসার আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকী, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনর মিয়া, যুবলীগ নেতা জয়নুল ইসলাম, সয়ফুর রহমান, সালেহ আহমদ, সেচ্চাসেবকলীগ নেতা সুমন আলী, সিলেট জেলা ছাত্রলীগ নেতা জুবায়ের সিদ্দিকী, উপজেলা ছাত্রলীগের জাকারিয়া, জাকির, সেবুল, তুহিন, জামাল, সজিব, সাইফুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগ নেতা রিয়াদ, জাহিদ, সারেক, লায়েক রিমন, জামিল প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার