• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
৪৩৩

প্রানের শহর সিলেটে সাবেক অর্থমন্ত্রী মুহিতের জানাজা সম্পন্ন

সিলেট সমাচার

প্রকাশিত: ১ মে ২০২২  

সাবেক অর্থমন্ত্রী, খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, লেখক ও ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিতের জানাজা সম্পন্ন হয়েছে।  

রোববার (০১ মে) দুপুর সোয়া ২টার দিকে আলীয়া মাদ্রাসা মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।


জানাজায় অংশ নেন সিলেটের সর্বস্তরের মানুষজন।
জানাজায় ইমামতি করেন মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি হুজুর। জানাজার পর মরহুমের রুহের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।  

এর আগে লোকারণ্য হয়ে ওঠে নগরের আলিয়া মাদ্রাসা মাঠ। প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিবিদ, সমাজসেবী, শিক্ষানুরাগী, দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনসহ আপামর জনতা জানাজায় অংশ নেন।

জানাজার আগে স্মৃতিচারণমূলক বক্তব্যে এমএ মুহিতের বর্ণাঢ্য কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।  

জানাজায় বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পরিবার ও সিলেটবাসীর পক্ষে বক্তব্য রাখেন মরহুমের অনুজ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন, সিলেট-৫ আসনের সংসদ সদস্য (এমপি) হাফিজ আহমদ মজুমদার, সিলেট-৩ আসনের সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান হাবিব, সুনামগঞ্জের সংসদ সদস্য (এমপি) মু‌হিবুর রহমান মা‌নিক, এম‌পি উপাধ্যক্ষ আব্দুস শহীদ, সি‌লেট সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলার সভাপতি রফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।  

জানাজা শেষে মরদেহ নগরের রায়নগর ডেপুটি বাড়ি পারিবারিক কবরস্থানে নেওয়া হচ্ছে। সেখানে তাঁর বাবা মরহুম অ্যাডভোকেট আবু আহমদ আব্দুল হাফিজ এবং মা সৈয়দ শাহার বানু চৌধুরীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

রোববার দুপুর ১২টা ২ মিনিটে প্রয়াত মুহিতের মরদেহ আনজুমানে মফিদুল ইসলামের ফ্রিজার অ্যাম্বুলেন্সে করে শহীদ মিনারে আনার পর সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধার মাধ্যমে তাকে বিদায় জানান।  

প্রথ‌মেই সি‌লেট মহানগর পু‌লি‌শের এক‌টি চৌকস দল ভাষা‌সৈ‌নিক ও মু‌ক্তিযু‌দ্ধের সংগঠক আবুল মাল আবদুল মু‌হি‌তের প্র‌তি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে। এরপর প্রয়া‌তের প্র‌তি সম্মান দে‌খি‌য়ে এক মি‌নিট নীরবতা পালন করা হয়। পরে একে একে শ্রদ্ধা নিবেদন করা হয়।  

শুক্রবার (২৯ এপ্রিল) দিনগত রাত ১২টা ৫০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সা‌বেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মৃত্যুকা‌লে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

সিলেট সমাচার
সিলেট সমাচার