ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
৬৬২

দেউন্দি চা বাগানে স্কুলড্রেস ও শীতবস্ত্র দিলেন প্রবাসিরা

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

হবিগঞ্জের দেউন্দি চা বাগান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে পোশাক বিতরণ করেছে যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে। 

রোববার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় দেউন্দী প্রাথমিক বিদ্যালয় সরেজমিন পরিদর্শন করে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর নেতৃবৃন্দ এসব পোশাক বিতরণ করেন। একই দিন বাগানের চা শ্রমিকদের মাঝে শিতবস্ত্র বিতরণ করে সংগঠনটি। 

স্কুলের প্রধান শিক্ষক প্রশান্ত গোয়ালা জানান, স্কুলে প্রায় ৩৫০ জন শিক্ষার্থী রয়েছে। তাদের কোন স্কুল পোশাক নেই। এসময় গ্রেটার সিলেট কমিউনিটির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান রানা স্কুলের সকল শিক্ষার্থীদের পোশাকের জন্য নগদ অর্থ প্রদান করেন। এই ঘোষণায় স্কুলের শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য গিয়াস উদ্দিন, সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, প্রতীক থিয়েটার সভাপতি সুনীল বিশ্বাস, সাইম রহমান প্রমুখ। 

অপরদিকে দেউন্দী চা বাগানের বটতলায় চা শ্রমিক বয়স্ক নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর নেতা হাবিবুর রহমান রানা, সদস্য গিয়াস উদ্দিন, সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সাধারণ সম্পাদক, তোফাজ্জল সোহেল, প্রতীক থিয়েটারের সভাপতি সুনীল বিশ্বাস, সহসভাপতি আমোদ মাল, সাধারণ সম্পাদক প্রদীপ বোনার্জি, উত্তম কুন্ডু, তরুণ সমাজকর্মী সাইম রহমান প্রমুখ।

মো. হাবিবুর রহমান রানা বলেন, 'অন্যান্য স্থানের তুলনায় পাহাড়ি চা বাগানে শীতের প্রকোপ বেশি থাকে। ঠান্ডা বাতাস আর কুয়াশাচ্ছন্ন শীত মৌসুমে কষ্টে থাকেন চা বাগানের শ্রমিকরা। বিশেষ করে বাগানের বয়স্ক নারী-পুরুষ ও শিশু শীতে বেশি কষ্ট পায়। যে কারণে আমরা শীতবস্ত্র বিতরণ করতে পেরে স্বাচ্ছন্দ্যবোধ করছি। এছাড়া দেউন্দি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের স্কুল পোশাক দেওয়ার ব্যবস্থা করেছি। সংগঠনের পক্ষ থেকে আমাদের এই ধরনের সামাজিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।' 

সিলেট সমাচার
সিলেট সমাচার