• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
১৬

দাড়িতে লাগানো শত শত গয়না, তাতেই বিশ্ব রেকর্ড!

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

অনেকেই বড়দিনে বাড়ি সাজান। কেউ কেউ বাড়িতে ঝাউগাছ কিনে তা সাজান। কিন্তু তাই বলে দাড়ি? আমেরিকার বাসিন্দা জোয়েল স্ট্রাসার নামের এক ব্যক্তি এমনই কাণ্ড করলেন। যে ঘর সাজানোর জিনিস দিয়ে বাড়ি কিংবা গাছ সাজানো হয়, সেই উপকরণগুলো দিয়েই তিনি সাজিয়েছেন নিজের দাড়ি। এতগুলো জিনিস তিনি নিজের দাড়িতে লাগিয়েছেন যে, গড়ে ফেলেছেন বিশ্ব রেকর্ডও।

সম্প্রতি নিজের দাড়িতে ৭১০টি ছোট্ট রঙিন বলের মতো অলঙ্কার লাগিয়েছিলেন জোয়েল। আর তাতেই তৈরি হয়েছে নতুন বিশ্ব রেকর্ড- দাড়িতে সবচেয়ে বেশি সংখ্যক অলঙ্কার পরার। নতুন এই নজির গড়ে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন জোয়েল। এর আগে ২০১৯ সালে ৩০২টি, ২০২০ সালে ৫৪২টি ও ২০২১ সালে ৬৮৬টি অলঙ্কার পরেছিলেন তিনি।

নতুন নজির গড়তে পেরে খুব খুশি জোয়েল। একটি সংবাদ সংস্থাকে তিনি জানিয়েছেন, প্রথম প্রথম দাড়িতে খেয়ালখুশিমতো অলঙ্কার লাগাতেন তিনি। কিন্তু এখন বিশেষ এক কৌশলে সেগুলো দাড়িতে লাগান। ফলে অনেক বেশি সংখ্যক অলঙ্কার লাগানো সম্ভব হয়।

৭১০টি গোলকের মোট ওজন ছিল প্রায় ২.২৬ কিলোগ্রাম। প্রতিটি গোলক আলাদা আলাদা ক্লিপ দিয়ে জুড়তে হয়। কাজেই এতগুলো অলঙ্কার পরাও যথেষ্ট শ্রমসাধ্য কাজ, দাবি জোয়েলের। শুধু বড়দিনের ঘর সাজানোর জিনিসই নয়, দাড়িতে আরও হরেক রকমের জিনিস লাগানোর নজিরও রয়েছে তার দখলে। এর আগে স্ট্র, দাঁত খোঁচানোর কাঠি কিংবা চপস্টিক দাড়িতে গুঁজেও শিরোনামে উঠে এসেছিলেন তিনি। এবার সেই মুকুটে নতুন পালক যুক্ত হলো।

সিলেট সমাচার
সিলেট সমাচার