• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
৫২

এই ছবি বলে দেবে আপনার ভালোবাসার মানুষ কেমন

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

আধুনিক এই সময় মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধাঁধা বা দৃষ্টিভ্রম সংক্রান্ত ছবি ভাইরাল হয়। এসব ছবিতে থাকা ধাঁধাগুলো বেশ মজার হয়ে থাকে। কেননা, ধাঁধাগুলোর উত্তর সব সময় ব্যক্তি ভেদে পৃথক হয়ে থাকে। অনেকেই এসব ধাঁধা সমাধান করতে পছন্দও করেন।

আধুনিক এই সময় মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধাঁধা বা দৃষ্টিভ্রম সংক্রান্ত ছবি ভাইরাল হয়। এসব ছবিতে থাকা ধাঁধাগুলো বেশ মজার হয়ে থাকে। সেরকমই একটি ছবি ভাইরাল হয়েছে সম্প্রতি। এই ছবিটি তৈরি করেছেন ইউক্রেনিয়ান আর্কিটেক্ট ওলেগ শুপলিয়াক। এ ছবিটি নাকি কোনো ব্যক্তির মনের অন্দরের বিশেষ কিছু অনুভূতির খোঁজ দেবে। কোনো সম্পর্কে থাকলে কীভাবে একজন ব্যবহার করবে তারই নাকি খোঁজ দেবে এটি।

কীভাবে এই খোঁজ?
চিত্রশিল্পী ওলেগ শুপলিয়াক তার কাজে নানা সময় বিভিন্ন অবয়ব বা মুখের প্রতিকৃতি ব্যবহার করার জন্য বিখ্যাত। যে ছবিটি দেখা যাচ্ছে সেটির নাম 'Our thought, our song'। বিভিন্ন বিষয় লুকিয়ে রয়েছে এই ছবিটিতে। 

বলা হয়, কোনো ব্যক্তি যখন ছবিটি দেখবেন, তখন তিনি কোন বিষয়টি সবার আগে দেখছেন তার মাধ্যমেই নাকি বোঝা যাবে ঐ ব্যক্তির ব্যক্তিত্ব, বা কোবো ভালোবাসার সম্পর্কে থাকলে তার ব্যবহার কেমন হবে। কী কী দেখা যাবে? তার অর্থই বা কী? প্রথমে একনজর দেখে নিন পুরো ছবিটি।

চিত্রশিল্পী এবং তার আঁকা

চিত্রশিল্পী এবং তার আঁকা

ছবিটির দিকে তাকালে প্রথমেই যদি কেউ চিত্রশিল্পী এবং তার আঁকা দেখতে পান তাহলে ঐ ব্যক্তি কোনো সম্পর্কে থাকলে সঙ্গীর প্রতি ভীষণ মনোযোগী হন।

গোঁফছাড়া এক ব্যক্তি
যদি ছবিটি দেখেই কারও গোঁফছাড়া এক ব্যক্তি মুখ বলে মনে হয়, তাহলে সম্পর্কে থাকলে ঐ ব্যক্তি অত্যন্ত আন্তরিক হবেন। গভীর গিয়ে চিন্তাভাবনার ক্ষমতা থাকবে।

এক গোঁফওয়ালা ব্যক্তির মুখ
ছবিটির দিতে তাকিয়ে প্রথমেই এমন দেখলে সেই ব্যক্তি কোনো সম্পর্কে থাকলে অত্যন্ত ঘরোয়া হবেন। তার কাছে সঙ্গীর সঙ্গে তৈরি করা পরিবারই সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে।

গাছের পাশে এক নারী
এমন ছবি নজরে পড়লে সেই ব্যক্তি বিলাসী এবং ইন্দ্রিয়পরায়ণ হতে পারেন। তার কাছে সেই সম্পর্কে ইন্দ্রিয়পরাণতাই সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে পারে।

বাড়িঘর
ছবিটি দেখে প্রথমেই বাড়িঘর দেখতে পেলে সেই ব্যক্তি কোনো সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে মনোযোগী। তার কাছে সম্পর্কের ভবিষ্যত নিয়েও ভালো কোনো চিন্তাভাবনা রয়েছে।

বাদ্যযন্ত্র
যদি কোনো ব্যক্তি বাদ্যযন্ত্র দেখতে পান তাহলে তিনি কোনো সম্পর্কের ক্ষেত্রে অত্যন্ত সৃজনশীল। সম্পর্কের জন্য তার মধ্যে শিল্পসত্তার বিকাশ ঘটতে পারে।

সূত্র: এবিপি লাইভ

সিলেট সমাচার
সিলেট সমাচার