• রোববার   ২৬ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
পদ্মা সেতুতে যানবাহনের দীর্ঘ সারি বন্যায় সিলেটে মৃতের সংখ্যা বেড়ে ৫১ পদ্মা সেতু হয়ে সিঙ্গাপুর থেকে ইউরোপে যাবে ট্রেন পদ্মা সেতু আমাদের আবেগ, বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী যে কারণে বিশ্বের অন্য সেতুর চেয়ে আলাদা
১৬

২৩ বছর প্রেমের পরে ৯৫ বছর বয়সে বিয়ে

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ মে ২০২২  

জুলিয়ান ময়েলের বয়স ৯৫ বছর, আর ভ্যালেরি উইলিয়ামসের ৮৪। ২৩ বছর আগে তাদের প্রথম দেখা হয়েছিল ব্রিটেনের ওয়েলসের একটি চার্চে। পরিচয় থেকে শুরু হয় বন্ধুত্ব ও ভালোবাসা। এতদিন পরে সেই গির্জাতেই সম্প্রতি বিয়ে করলেন তারা। বেশ আলোচনায় আসে তাদের ভালোবাসার এই প্রণয়।

এটাই জুলিয়ানের প্রথম বিয়ে। জীবনে প্রথমবার বিয়ের পিঁড়িতে জুলিয়ান। তাও আবার ৯৫ বছর বয়সে। ২৩ বছরের ভালোবাসা অবশেষে বদলে গেল পরিণয়ে। ৮৫ বছর বয়সি পাত্রীর সঙ্গে বিয়ে সেরে ফেললেন ৯৫ বছর বয়সের পাত্র। এতদিন পরিচয় থাকলেও বিয়ের সিদ্ধান্ত নেন মাত্র তিনমাস আগে। 

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারিতে ভ্যালেরিকে বিয়ের প্রস্তাব দেন জুলিয়ান। সম্প্রতি তাদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৪০ জনের মতো বন্ধুবান্ধব ও পরিবারের সদস্য। 

নববধূ ভ্যালেরিকে নিয়ে জুলিয়ান বলেন, ‘ওর মন অনেক উদার।’ সঙ্গে সঙ্গে ভ্যালেরির জবাব, ‘আমার কিন্তু তা বিশ্বাস হয় না।’ প্রথম বিয়ের পর কেমন লাগছে, তা নিয়েও কথা বলেছেন জুলিয়ান। তার ভাষায়, ‘এই বয়সে এসে শেষ পর্যন্ত বিয়ে করার অভিজ্ঞতাটা চমৎকার। মনে হচ্ছে নতুন জীবন শুরু করলাম।’

জুলিয়ানের জন্ম অস্ট্রেলিয়ায়। ১৯৫৪ সালে সেখান থেকে ব্রিটেনে আসেন তিনি। এরপর ১৯৭০ থেকে ১৯৮২ সাল পর্যন্ত ওয়েলস ন্যাশনাল অপেরার গায়ক ছিলেন। পেশার প্রতি সম্মান দেখিয়ে নিজের বিয়েতেও গেয়েছেন তিনি। 

এদিকে বিয়ের পরে আসে মধুচন্দ্রিমার পালা। জুলিয়ান-ভ্যালেরি দম্পতি জানিয়েছেন, জুলিয়ানের জন্মভূমি অস্ট্রেলিয়ায় মধুচন্দ্রিমার পর্ব সারার পরিকল্পনা রয়েছে তাদের।

সিলেট সমাচার
সিলেট সমাচার