• রোববার   ০২ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
১২৭

মুক্তিযুদ্ধ ও ফুটবলের লড়াই নিয়ে আসছে ‘দামাল’

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২  

দেশের মুক্তিযুদ্ধকালীন ফুটবল টিম নিয়ে তৈরি হয়েছে সিনেমা দামাল’। মঙ্গলবার দামালের ট্রেলার প্রকাশিত হয়েছে। সিনেমাটির ট্রেলার দর্শকদের মধ্যে ব্যাপক ছাড়া ফেলেছে।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘দামাল’ এর ২ মিনিটের ট্রেলারটিতে দেখা যায় ১৯৭১ সালের স্বাধীন বাংলা ফুটবল দলের ঐতিহাসিক একটি ঘটনার চিত্র। শিশু সাহিত্যিক ফরিদুর রেজার সাগরের মূল গল্পে ‘দামাল’ বানিয়েছেন তরুণ  নির্মাতা রায়হান রাফী।

গতকাল ছবিটির ট্রেলার প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়ালে ওয়ালে শেয়ার করত দেখা গেছে।

‘দামাল’ সিনেমায় কাজ করতে পেরে উচ্ছ্বসিত মিম জানান, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে এর আগে অনেক ছবি তৈরি হয়েছে। কিন্তু একই সঙ্গে ছবিতে মুক্তিযুদ্ধ ও ফুটবল তুলে ধরা হয়নি। ‘দামাল’ ছবির গল্পে যে ঐতিহাসিক ঘটনা তুলে ধরা হয়েছে। এমন একটি গল্পে কাজের সুযোগ পাওয়াটা আমার অভিনয়জীবনের নতুন কিছু যোগ করবে।

নির্মাতা রায়হান রাফী ফেসবুকে ট্রেলারটি শেয়ার দিয়ে তিনি লেখেন, হোক সে যোদ্ধা বা খেলোয়াড়, লড়াইয়ে এক বিন্দু দেয় না ছাড়! খেলার মাঠ হোক বা যুদ্ধের ময়দান- কেউ কারে নাহি ছাড়ে, যায় যদি যাক প্রাণ!

 ‘দামাল’ আসছে ২৮ অক্টোবর বলেও জানান।

তারকায় ভরপুর ‘দামাল’র যৌথ চিত্রনাট্য করেছেন লেখক নাজিম উদ দৌলা এবং পরিচালক রায়হান রাফী। বিভিন্ন চরিত্রে অভিনয় করেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমী, লাক্স তারকা অথৈ, সৈয়দ নাজমুস সাকিব, পূজা, বৃষ্টি প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার