• রোববার   ২৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯

  • || ২৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
নেই বৈধ কাগজ, বন্ধ ৫ টি ডায়াগনস্টিক সেন্টার সরকারের খাদ্য সহায়তা পেল সিলেটের ১৩ হাজার পরিবার শাহজালাল মাজারে ওরস উপলক্ষে ‘লাকড়ি তোড়া’ উৎসব ১২ ঘণ্টায় ৭ নবজাতকের জন্ম! জাফলং গিলছে বালুখেকোরা, অভিযান-জরিমানা সেমিফাইনালে মাধবপুর বালিকা দল
২৭

যেখানে প্রাচীর টপকে বের করা হয় লাশ!

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

ময়মনসিংহের ভালুকা উপজেলায় রাস্তা না থাকায় সরকারি হাসপাতালের প্রাচীর টপকে জানাজার নামাজের জন্য এক নারীর লাশ বের করেছে স্থানীয়রা।

বুধবার (২৬ জানুয়ারি) বিকালে ভালুকা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ভান্ডাব গ্রামে সিলমা পাড়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সিদ্দিকুর রহমানের স্ত্রী রাবিয়া খাতুন (৬০) নামে এক নারী মৃত্যুবরণ করেন। এরপর বিকালে জানাজার নামাজের জন্য ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাচীর টপকে মাঠে নেওয়া হয় ওই নারীর লাশ।

জানাজাকালে মরহুমার ভাই মো. আছমত আলী জানান, রাস্তা না থাকায় আমার বোনের লাশ আনতে হয়েছে প্রাচীরের ওপর দিয়ে। অথচ হাসপাতালের জন্য দেড় একর জমি দিয়েছেন তাদের পরিবার। কিন্তু চলাচলের জন্য কোনো রাস্তা পাননি তারা।

তিনি আরও বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে রাস্তার দুর্ভোগ পোহাচ্ছে তাদের পরিবার। মা-বাবা ও চাচাদের লাশ এভাবেই প্রাচীর টপকে পার করতে হচ্ছে তাদের। তাই সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চলাচলের জন্য একটু রাস্তা করে দেওয়ার জন্য জোর দাবি জানিয়েছেন মরহুমার ভাই।

জানাজার নামাজে সাবেক ইউপি সদস্য এ কে এম আবুল হোসেন জানান, সিলমা আবাসিক এলাকায় প্রায় ৫০টির মতো পরিবার রয়েছে। তাদের রাস্তার অভাবে দীর্ঘদিন ধরে হাসপাতালের প্রাচীর টপকে কষ্ট করে আসা যাওয়া করছেন। বিভিন্ন মহলে রাস্তার জন্য আবেদন করেও কোনো প্রতিকার পাননি তারা।

ব্যবসায়ী জহিরুল ইসলাম জানান, সিলমা পাড়ার কয়কশত মানুষ দীর্ঘদিন ধরে রাস্তার অভাবে দুভোর্গ পোহাচ্ছেন। দিনদিন জীবন তাদের হাট-বাজার, আসবাবপত্র ও খাদ্য সামগ্রী সব কিছুই বহন করতে হয় উপজলা স্বাস্থকেন্দ্রের প্রাচীর টপকে।

মহল্লার মসজিদের ইমাম শাহজাহান মিয়া জানান, ২৬ বছর ধরে এখানে ইমামতি করছেন তিনি। এ মহল্লায় রাস্তা না থাকায় শত শত মানুষের চলাচলের দুরবস্থা দেখ খুবই মমার্হত। মানুষ মারা গেলে প্রাচীর টপকে লাশ আনা-নেওয়া করতে হয়। মানুষের জীবনে এর চেয়ে দু:খজনক আর কিছু হতে পারে না।

তিনি অভিযোগ করে আরও বলেন, দীর্ঘদিন ধরে স্থানীয়ভাবে কোনো প্রতিকার পাননি ওই এলাকার বাসিন্দারা। তাই তারা সরকারের উর্দ্ধতন কর্তপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার