ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
৩৭

এখনও প্লে-অফের পথ খোলা সিলেট স্ট্রাইকার্সের?

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসরের এরই মধ্যে অর্ধেকের বেশি সময় গড়িয়েছে। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কিছু ম্যাচের পাশাপাশি দেখতে হয়েছে নিস্প্রাণ লড়াইও। গ্রুপ পর্বে প্রতিটি দল ডাবল হেডার পদ্ধতিতে ১২টি করে ম্যাচ খেলবে। তার অর্ধেক ম্যাচ খেলে ফেলেছে প্রত্যেকেই। ৭টি করে ম্যাচের ৫টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সেরা দুইয়ে আছে রংপুর রাউডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানসহ নামকরা বিদেশিদের নিয়ে গড়া রংপুরের শীর্ষে থাকা প্রত্যাশামাফিক হলেও চমক দেখিয়েছে চট্টগ্রাম। গেল বারের তলানিতে থাকা দলটি এবার বেশ দাপটের সঙ্গেই আছে টেবিলের দুইয়ে। প্লে-অফ খেলাও তাদের জন্য অনেকখানি নিশ্চিত। তবে হতাশাব্যঞ্জক পারফরম্যান্সে নিচের দিক থেকে দুইয়ে অবস্থান গতবারের রানার্স আপ মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্সের।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি ৯ ম্যাচ খেলে সিলেট জিতেছে মাত্র তিনটি ম্যাচে। এর মধ্যে দুবারই তারা হারিয়েছে নবাগত দুর্দান্ত ঢাকাকে। ৬ পয়েন্ট নিয়ে সিলেটের অবস্থান সাত দলের মধ্যে ছয়ে। অধিনায়ক মাশরাফীও দল ছেড়ে ঝুঁকেছেন সংসদে হুইপের দায়িত্ব পালনে। সিলেটকে দুটো জয় উপহার দেওয়া ঢাকা রয়েছে টেবিলের তলানিতে। ৭ ম্যাচ খেলে আসরের শুরুর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারানোর পর টানা ৬টি ম্যাচ হার সঙ্গী হয়েছে সৈকত-তাসকিন-শরিফুল-নাঈমদের। ঝুলিতে পয়েন্ট সংখ্যা ২। তিনে ও চারে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ানস ও খুলনা টাইগার্সের সংগ্রহ ৬ ম্যাচ শেষে ৮ পয়েন্ট। ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তামিম ইকবালের ফরচুন বরিশাল আছে পাঁচে।

এমন যখন অবস্থা প্রশ্ন জাগছে গতবারের ফাইনালিস্ট সিলেট স্ট্রাইকার্সের কি কোনো সম্ভাবনা আছে প্লে-অফ খেলার! সমীকরণ বলছে, আছে। সিলেট যদি প্লে-অফ খেলেই তবে শীর্ষে থাকা রংপুর-চট্টগ্রাম-কুমিল্লা নিরাপদে থাকলেও কপাল পুড়বে খুলনা ও বরিশালের।

সিলেটের বাকি রয়েছে তিনটি ম্যাচ, যার মধ্যে একটিতে তাদের প্রতিপক্ষ খুলনা। বাকি দুই ম্যাচ বরিশাল ও কুমিল্লার বিপক্ষে। প্লে-অফ খেলতে হলে সিলেটকে সবার প্রথমেই নিশ্চিত করতে হবে বাকি তিনটি ম্যাচেই জয়। তাহলে গ্রুপপর্ব শেষে তাদের পয়েন্ট সংখ্যা গিয়ে হবে ১২। তবে শুধু তাতেই হবে না।

খুলনার বাকি রয়েছে পাঁচ ম্যাচ। সিলেটের সঙ্গে দুই ম্যাচের একটিতে হারার পর দ্বিতীয়টিতেও যদি তারা হেরে যায়, বাকি চার ম্যাচের যেকোনো দুটিতে জিতলেই সিলেটের সমীকরণ যাবে ভেস্তে।

সিলেটের আরও এক মাথাব্যথার কারণ বরিশাল। বাকি থাকা ৫ ম্যাচে বরিশালের হারতে হবে তিন ম্যাচে। সেক্ষেত্রে তামিমের দলের পয়েন্ট হবে ১০। আর কপাল খুলবে সিলেটের। এই সমীকরণের ভিত্তি হলো সিলেট ছাড়া টেবিলের ওপরে থাকা দল হারাবে নিচের দলকে। আর তা যদি আক্ষরিকভাবে মিলে যায় তবে ১০ জয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকবে রংপুর। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে চট্টগ্রাম, ১৪ পয়েন্ট নিয়ে তিনে কুমিল্লা এবং ১২ পয়েন্ট নিয়ে চারে সিলেট। আজ সিলেট-খুলনা ম্যাচেই খোলাসা হয়ে যাবে কল্পিত এ ভবিষ্যতের।

সিলেট সমাচার
সিলেট সমাচার