ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
৩২

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ/

ফাইনালে আজ মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

গেল বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শকদের সামনে স্বাগতিক ভারতকে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছিল সফরকারী অস্ট্রেলিয়া।

 দুই মাস পর এবার আবারও বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। যদিও সেটা ছিল জাতীয় দলের পুরুষ ওয়ানডে বিশ্বকাপ। আর এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনাল। ভিন্ন হলেও দুটি বিশ্বকাপ শিরোপা।

বাংলাদেশ সময় আজ (১১ ফেব্রুয়ারি) বেলা ২টায় দক্ষিণ আফ্রিকার সাহারা পার্ক উইলোমুর ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া। 

এর আগে গেল আসরের ফাইনালে ইংল্যান্ডের যুবাদের ৪ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। এবারও শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে আছে দলটি। চলতি আসরের গ্রুপ ‘এ’-এর নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করে দলটি। সেই সঙ্গে সর্বশেষ সেমিফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে দুই উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে গেল আসরের চ্যাম্পিয়ন্সরা।

অন্যদিকে চলতি আসরের নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে হারিয়ে শিরোপা জয়ের মিশন শুরু করা অস্ট্রেলিয়া সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানকে এক উইকেটে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে। 

এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচ বার চ্যাম্পিয়ন হয় ভারত। তবে এই টুর্নামেন্টে তিন বার শিরোপা উঁচিয়ে ধরে অজিরা। সেই সঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এখন পর্যন্ত সাত বার মুখোমুখি হয় ভারত-অস্ট্রেলিয়া। সেই সব দেখায় জয়ের পাল্লা ভারী ভারতীয়দের। ভারতের ৫ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার জয় দুই ম্যাচে। এবার দেখার বিষয় বড়দের হারের প্রতিশোধ নিতে পারবে কিনা ভারতের যুবারা নাকি বড়দের মতো ভারতীয়দের কাঁদিয়ে আবারও বিশ্বকাপের শিরোপা জিতবে অস্ট্রেলিয়ার যুবারা।

সিলেট সমাচার
সিলেট সমাচার