ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
২৮

এশিয়ান কাপে শিরোপা জিতল কাতার

সিলেট সমাচার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪  

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে স্বপ্নের ফাইনালে পৌঁছে রূপকথার জন্ম দিয়েছিল জর্ডান। তবে ফাইনালে সেই রূপকথার পুনরাবৃত্তি করতে পারেনি আরবের দেশটি। তিন পেনাল্টিতে কাতারের কাছে ৩-১ গোলে হেরে গেছে র‌্যাংকিংয়ে ৮৭ নম্বর দল। এই জয়ে টানা দ্বিতীয়বার এশিয়ান কাপের শিরোপা জিতল স্বাগতিক দেশ কাতার।

শনিবার (১০ ফেব্রুয়ারি) লুসাইল আইকনিক স্টেডিয়ামে জর্ডানকে ৩-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় এশিয়ান কাপ জিতেছে কাতার। স্বাগতিকদের হয়ে পেনাল্টিতে হ্যাটট্রিক করেন ফরোয়ার্ড আকরাম আফিফ। জর্ডানের পক্ষে একটি গোল পরিশোধ করেন ইয়াজান আল নাইমাত।

আফিফ এবারের আসরের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার দুটিও জিতে নিয়েছেন তিনি। সব মিলিয়ে তিনি করেছেন ৮ গোল। চমক জাগিয়ে প্রথমবারের মতো ফাইনালে ওঠা জর্ডান রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকল। 

অন্যদিকে, টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো কাতার। গত আসরের ফাইনালেও তারা একই ব্যবধানে হারিয়েছিল প্রতিযোগিতার সফলতম দল জাপানকে।

এশিয়ান কাপের এই আসরটি শুরুতে চীনে অনুষ্ঠিত হওয়ার কৃথা ছিল। ২০২২ সালের অক্টোবরে ভেন্যু পাল্টে কাতারকে স্বাগতিক দেশ ঘোষণা করা হয়। ২০২৩ সালে আসরটি মাঠে গড়ানোর সূচি থাকলেও পরিবর্তিত পরিস্থিতিতে তা এই বছর আয়োজিত হলো।

পঞ্চম দল হিসেবে এশিয়ান কাপের শিরোপা একাধিকবার জিতল কাতার। সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হয়েছে জাপান। সৌদি আরব ও ইরান তিনবার করে শিরোপার স্বাদ নিয়েছে। কাতারের মতো দক্ষিণ কোরিয়াও দুবার ট্রফি উঁচিয়ে ধরেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার