ব্রেকিং:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত ক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
  • বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত এক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
৩৭

রোনাল্ডোর মাথায় কি বলটা লেগেছিল? বেরিয়ে এলো আসল সত্য 

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

উরুগুয়ের বিপক্ষে ম্যাচে পর্তুগালের একটি গোল নিয়ে তোলপাড় চলছে। ব্রুনো ফার্নান্দেসের কিকে গোলটি হয়েছে বলে দাবি উঠেছে। তবে রোনাল্ডোর দাবি গোলটি তার মাথা ছুঁয়ে গেছে।

প্রযুক্তির কল্যাণে প্রকৃত ঘটনা বেরিয়ে এসেছে। 

রেফারিরা আগেই জানিয়েছিল যে, গোলটিতে ফার্নান্দেসের কৃতিত্ব। তা মানতে নারাজ ক্রিস্টিয়ানো রোনাল্ডো। তার দাবি— বল গোলে ঢোকার আগে তার মাথায় লেগেছিল। 

এবার বিশ্বকাপের বল প্রস্তুতকারী সংস্থা জানিয়ে দিল যে, বল রোনাল্ডোর মাথায় লাগেনি।

বল প্রস্তুতকারী সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, আমাদের যে প্রযুক্তি রয়েছে, তা বলছে— রোনাল্ডোর কোনো স্পর্শ ওই সময় বলে লাগেনি। বল গোলের দিকে যাওয়ার সময় যে স্পন্দন আমরা দেখেছি, তাতে এটা স্পষ্ট যে কোনো রকম ছোঁয়া লাগেনি। এবারের বিশ্বকাপে আল রিহলা নামে যে বল ব্যবহার করা হচ্ছে, সেটির মধ্যে সেন্সর লাগানো আছে। সেটির সাহায্যেই আমরা বলতে পারি যে, বল রোনাল্ডোর মাথায় লাগেনি।

সোমবার রাত ১টায় উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে পর্তুগাল। প্রথম যে গোলটি আসে তখন ম্যাচের দ্বিতীয়ার্ধ চলছিল। ডি-বক্সের বাইরে থেকে স্ট্রাইকার ব্রুনো ফার্নান্দেস গোলমুখী শট করেন। শটে তেমন জোর ছিল না, ফলে উরুগুয়ের গোলরক্ষক সার্জিও রোচেট খুব সহজেই ধরে ফেলতে পারতেন।

আর এখানেই সহজ হিসাব কঠিন করে দিয়েছিলেন রোনাল্ডো। ফার্নান্দেসের নেওয়া শটের বলটিতে মাথা এগিয়ে দেন তিনি। তখন গোলরক্ষক সার্জিও বিভ্রান্তিতে পড়ে যান, মনে করেন বলে মাথা লেগে বাঁকবদল করবে। কিন্তু সার্জিওর অনুমানকে ভুল প্রমাণ করে ফার্নান্দেসের দুর্বল শটের বলটিই গোলে জড়ায়।  

গোল শেষে গোলের অবদান রোনাল্ডোকেও দেওয়া হলে কিছুক্ষণ পর তা পরিবর্তন করে ব্রুনো ফার্নান্দেসের নাম ঘোষণা করা হয়। সবাই অবাক বনে যান। এ কি হলো! রিপ্লেতে দেখা যাচ্ছিল বল রোনাল্ডোর মাথায় লাগেনি, বল সরাসরি ফার্নান্দেসের পা থেকে গিয়ে গোলে ঢুকেছে।

ম্যাচশেষে চলে আবার বিশ্লেষণ। সেখানে দেখা গেছে, বলটি রোনাল্ডোর মাথায় না লাগলেও চুল ছুঁয়ে গেছে। তাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তরা বলছেন, মাথা নয়, চুল দিয়ে গোল করেছেন রোনাল্ডো।

সিলেট সমাচার
সিলেট সমাচার