• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
তরমুজ ফ্রিজে রাখবেন না যে কারণে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও মাধবপুরের মঈনুল পদ্মাসেতু দাঁড়িয়ে যাওয়ায় বিএনপির হিংসা হচ্ছে বড়লেখায় হত্যা চেষ্টা মামলায় প্রধান শিক্ষক কারাগারে বালি উত্তোলন না করার দাবিতে তাহিরপুরে মানববন্ধন বিশ্বনাথে জেলা আ’লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
২৫৫

রোহিতের জায়গায় অধিনায়ক রাহুল; দলে ঋতুরাজ-আইয়ার

সিলেট সমাচার

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

ইনজুরির কারনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন সহ অধিনায়ক লোকেশ রাহুল। তার ডেপুটি হিসেবে থাকছেন পেসার জাসপ্রিত বুমরাহ।

২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পর ওয়ানডে দলে প্রথমবারের মত জায়গা পেয়েছেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ১৮ সদস্যের দলে রাখা হয়েছে শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার ও যুবেন্দ্র চাহালকে।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত পারফরমেন্স করে দলে সুযোগ পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড় এবং ভেঙ্কটেশ আইয়ার। বিজয় হাজারে ট্রফিতে চারটি সেঞ্চুরিসহ ১৫০ দশমিক ৭৫ গড়ে ৬০৩ রান করেছেন ঋতুরাজ। সর্বশেষ শ্রীলংকা সফরের দলে থাকলেও, ওয়ানডে খেলা হয়নি তার।

আর প্রথমবারের মত ওয়ানডে দলে জায়গা পেয়েছেন আইয়ার। গেল মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে তিন ম্যাচে মাত্র ৩৬ রান করেন আইয়ার। আর সম্প্রতি বিজয় হাজারে ট্রফিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৫১ এবং ১১২ রানের দু’টি ইনিংস খেলেছেন এই বাঁ-হাতি। তাই ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে তাকে।

ইনজুরির কারণে দলে নেই রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। দলে ফিরেছেন স্পিনার ওয়াশিংটন সুন্দর ও শ্রেয়াস আইয়ার। জায়গা ধরে রেখেছেন দীপক চাহার ও ইশান কিশান।

আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত।

ভারত দল: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, রিশাভ পান্ট, ইশান কিশান, যুবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, দীপক চাহার, প্রসিধ কৃষ্ণ, শারদুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজ।

সিলেট সমাচার
সিলেট সমাচার