ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
১৪৪

বিলুপ্তপ্রায় লক্ষ্মীপ্যাঁচার বাচ্চাগুলোকে বন বিভাগে হস্তান্তর

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

উদ্ধার হওয়া বিলুপ্তপ্রায় প্রাণী লক্ষ্মী প্যাঁচার ৩টি বাচ্চাকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার দুপুরে টাউন হল রোডস্থ খোয়াই থিয়েটার কার্যালয়ে হবিগঞ্জ বন বিভাগের কর্মকর্তাদের হাতে বাচ্চাগুলোকে তুলে দেয়া হয়। 

রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত ১১ টায় সাংগঠনিক কাজ শেষ করে ফেরার সময় লক্ষ্মী প্যাঁচার বাচ্চা ৩ টিকে খোয়াই থিয়েটারের পিছনে পরিত্যক্ত অবস্থায় দেখতে পায় নাট্যকর্মী জুবায়েদ হোসেন ও লিটন দাস। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সাধারণ সম্পাদক ও খোয়াই থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল এর পরামর্শক্রমে থিয়েটারকর্মীরা বাচ্চাগুলোকে উদ্ধার করে খোয়াই থিয়েটার কার্যালয়ে নিরাপদে রাখে।

আজ সোমবার হবিগঞ্জ বন বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে হবিগঞ্জের রেঞ্জ কর্মকর্তা দ্রুততার সঙ্গে খোয়াই থিয়েটার কার্যালয়ে উপস্থিত হন। 

এসময় রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী ও জিয়াউল হক রাজুর কাছে লক্ষ্মীপেঁচার বাচ্চাগুলোকে হস্তান্তর করেন বাপা কেন্দ্রীয় নির্বাহী সদস্য তোফাজ্জল সোহেল, খোয়াই থিয়েটারের সহসভাপতি সাইফুর রহমান চৌধুরী পাপলু, সাধারণ সম্পাদক ইয়াসিন খান, ফজলুল করিম, মর্তুজ আলী, স্বপন রায় প্রমুখ।

রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, বাচ্চাগুলোর বয়স আনুমানিক ১৫ থেকে ২০ দিনের মধ্যে। সঠিক পরিচর্চা করে ও উড়তে শিখলে এগুলোকে অবমুক্ত করা হবে।

তোফাজ্জল সোহেল বলেন, লক্ষ্মীপেঁচা সচরাচর দেখা যায়না। জাতটি বিলুপ্ত প্রায় প্রাণীর তালিকায় রয়েছে। আমরা আশা করছি দ্রুতই বাচ্চা ৩ টি সুস্থ হয়ে উঠবে। 

সিলেট সমাচার
সিলেট সমাচার