ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
৯৫

ওসমানী হাসপাতালে বিনামূল্যে মুক্তিযোদ্ধার হার্টে রিং স্থাপন

সিলেট সমাচার

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৪  

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মুক্তিযোদ্ধা বিষয়ক চিকিৎসা ফান্ডের অর্থায়নে প্রথমবারের মতো একজন বীর মুক্তিযোদ্ধার হার্টে একটি স্টেনটিং (রিং) বসানো হয়েছে।

হাসপাতালের ‘কার্ডিওলজি’ বিভাগে গত বুধবার দুপুরে ওসমান গণি (৭০) নামের ওই মুক্তিযোদ্ধার হার্টে রিং লাগানো হয়। পেশায় তিনি স্কুল শিক্ষক। তার বাড়ি সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার মাদারগাঁও গ্রামে। হাসপাতাল সূত্র জানিয়েছে, এই প্রথম কোনো মুক্তিযোদ্ধার হার্টে ওসমানী হাসপাতালে বিনামূল্যে রিং লাগানো হলো। অতি দামী এ ‘রিং’ ও অপারেশন খরচ মিলিয়ে এ ধরনের রোগীকে প্রায় -৪-৫ লাখ টাকা খরচ করতে হয়।

হাসপাতাল সূত্র জানায়, বর্তমান সরকারের প্রথমদিকে প্রধানমন্ত্রীর অনুমোদনে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা খরচ সর্বোচ্চ ৭৫ হাজার টাকা হাসপাতালের মুক্তিযোদ্ধা ফান্ড থেকে ব্যয় করা যেতো। বর্তমানে তা বেড়ে ৩ লাখ টাকা পর্যন্ত করা হয়েছে।

হাসপাতালের মুক্তিযোদ্ধা বিষয়ক চিকিৎসা ফান্ড থেকে মুক্তিযোদ্ধা ওসমান গণির জন্য হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. মাহবুবুর রহমান ভূঁইয়া ১ লাখ টাকা রিংয়ের জন্য প্রদান করেন।

জানা গেছে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২০১৮ হতে ২০২১ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য ২০ লাখ টাকার ফান্ড ছিল। এ সময়ে মোট ২০ জনকে এ সেবা দেয়া হয়। হাসপাতালের বর্তমান পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. মাহবুবুর রহমান ভূঁইয়া ২০২২ সালে এ পদে যোগ দেন। তার যোগদানের পর থেকে এখন পর্যন্ত এ ফান্ডের সুবিধাভোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮০ জনে। এ ফান্ড থেকে এখন পর্যন্ত খরচ হয়েছে ১৫ লাখ টাকা। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগে ২০০৬ সাল থেকে রিং বসানোর কাজ শুরু হয়।

ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. মোখলেছুর রহমানের নেতৃত্বে রিং বসানোর সময় সহকারী অধ্যাপক ডা. মো. আজিজুর রহমান রোমান, ডা. প্রশান্ত ও ক্যাথল্যাব সংশ্লিষ্ট চিকিৎসক এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার