ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
৬০

বালাগঞ্জ সরকারি কলেজের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ছুরাব আলী

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৪  

বালাগঞ্জ সরকারি কলেজের নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়েছেন একই কলেজের সহকারী অধ্যাপক মো. ছুরাব আলী। গত ৪ জানুয়ারি সহকারী পরিচালক (কলেজ-৪) এর স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এ নিয়োগ প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮'র আলোকে ২০১৮ সালে সরকারিকৃত বালাগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পার্থ সারথী চৌধুরী অবসরজনিত কারণে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ পদটি শূণ্য হয়ে যায়। এর পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের ২৭-০৮-২০১৮ তারিখের ৩৭.০০.০০০০.০৭০.০০২.০০৪. ২০১৮-৮৮ সংখ্যক স্মারকপত্রের নির্দেশনা অনুযায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ও আর্থিক ক্ষমতা পালনের অনুমতিসহ প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করার জন্য সহকারী অধ্যাপক মো. ছুরাব আলীকে অনুমতি প্রদান করা হয়েছে।

সহকারী অধ্যাপক মো. ছুরাব আলী ১৯৬৭ সালের ৬ জুলাই সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের হস্তিদুর গ্রামে জন্মগ্রহন করেন। তিনি ১৯৮৩ সালে মঙ্গলচন্ডী নিশিকান্ত উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৬ সালে এমসি কলেজ থেকে এইচএসসি, ১৯৮৮ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে স্নাতক এবং ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাশ করেন।

তিনি ১৯৯৩ সালে বালাগঞ্জ কলেজ প্রতিষ্ঠাকালিন থেকে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে শিক্ষকতা চালিয়ে যাচ্ছেন। ইতোপূর্বে তিনি ২০০৪ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় সিনেট সদস্য, বাংলাদেশ ইতিহাস সমিতির সদস্য, দুর্নীতি প্রতিরোধ কমিটি ওসমানীনগর উপজেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৮ সালে সিলেট বিভাগের দুপ্রক শ্রেষ্ট পুরস্কার লাভ করেন। এছাড়া বিভিন্ন সময়ে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি সিলেট জেলার সাধারণ সম্পাদক, সভাপতি, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এবং সিলেটস্থ বালাগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। আলাপকালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ছুরাব আলী জানান, তিনি গত ৪জানুয়ারি বালাগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন। দায়িত্ব পালনে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার