ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
১৬২

সিলেট-৬: ‘সমঝোতার বলি’ হচ্ছেন সাবেক শিক্ষামন্ত্রী!

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩  

আর মাত্র ৭ দিন পরই অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে সিলেটের একটি গুরুত্বপূর্ণ আসন হলো সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার)। কারণ এখানে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী ও আওয়ামী লীগের ঘরানার প্রার্থী ঈগল প্রতীকের সরওয়ার হোসেনসহ ৬জন প্রার্থী। তবে ভোটারদের মাঝে আলোচনা নাহিদ, সারোয়ার ও শমসেরকে নিয়ে। এখানে সময় যত গড়াচ্ছে তাতেই ক্ষণে ক্ষণে বদলাচ্ছে এই আসনের ভোটের সমীকরণ।

তবে গতকাল থেকে নতুন করে এই আসন নিয়ে আবারও আলোচনা শুরু হয়েছে। নির্বাচনের শুরুতেই এ আসনে নৌকার প্রার্থী নিয়েও বিভিন্ন জল্পনা কল্পনা ও নানা গুঞ্জন ছিল। শেষ পর্যন্ত আওয়ামী লীগ দলীয় মনোনয়ন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকেই দিয়েছিল। কিন্তু নতুন করে আবারও আরেকটি গুঞ্জন রটেছে। এই আসনটি বিয়োগ করা হবে। তা নাকি তৃণমূল বিএনপির শমসের মবিন চৌধুরীর জন্য। তাহলে কি সমঝোতার বলি হয়ে যাবেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ! শুক্রবার দিনভর মানুষের মুখে মুখে আলোচনা ছিল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে নিয়ে।

আলোচনার শুরুটা বৃহস্পতিবার থেকে। বৃহস্পতিবার গোলাপগঞ্জে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলেন নুরুল ইসলাম নাহিদ। হঠাৎ কেন্দ্র থেকে জরুরি তলব করা হয় তাকে। দুপুর ১২টায় বিমানের ফ্লাইট ধরে ঢাকায় যান তিনি। প্রায় ৪০ মিনিট তাকে নিয়ে বৈঠক করা হয়। বৈঠকে কি কথা হয়েছে জানা যায়নি। তবে বৈঠক শেষে নুরুল ইসলাম নাহিদ তার নেতাকর্মীদের জানিয়েছেন তিনি নির্বাচনের মাঠে রয়েছেন।

এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বক্তব্য জানার চেষ্টা করলেও পাওয়া যায়নি বক্তব্য।

এর আগে গত বুধবার ঢাকায় যান তৃণমূল বিএনপির সভাপতি শমসের মবিন চৌধুরীও। ঢাকা সফরে কার সঙ্গে কোথায় আলোচনা করেছেন সেটি নিশ্চিত হওয়া যায়নি।

তবে তিনি ব্যক্তিগত কাজে ১২ ঘণ্টার সফরে ঢাকায় গিয়েছেন বলে জানিয়েছেন তৃণমূল বিএনপি’র গোলাপগঞ্জের আহ্বায়ক সানাউর রহমান।

ভোটের মাঠে তৃণমূল বিএনপি’র প্রার্থী ও দলের চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পক্ষে বেশিসংখ্যক সিএনজি চালিত অটোরিকশা মাইকিংয়ের জন্য প্রচারণায় নামে। এছাড়া নতুন করে এলাকায় পোস্টারিং করা হচ্ছে। নির্বাচনের মাঠে ভোটারের নজর কাড়তে প্রার্থী নিজেও প্রতিদিন একাধিক স্থানে উঠান বৈঠক, গণসংযোগ ও নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে শুক্রবার রাত ৮টায় তৃণমূল বিএনপির চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা শমসের মবিন চৌধুরীর পক্ষে গোলাপগঞ্জ উপজেলার আওয়ামী ঘরানার বড় একটি অংশ প্রচারণায় প্রকাশ্যে নেমে যাওয়ায় গুঞ্জন নতুন মোড় নিয়েছে।

তারা গোলাপগঞ্জ পৌর শহরের একটি অভিজাত সেন্টারে সোনালী আঁশ প্রতীকের প্রার্থী শমসের মবিন চৌধুরীর পক্ষে একটি সভা করে। এই সভায় উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের একটি বড় অংশ উপস্থিত হয়।

এই নির্বাচনী সভা গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুকন উদ্দিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক খায়রুল হকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সোনালী আঁশের প্রার্থী শমসের মবিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক খুরশেদ আলম চৌধুরী রিপন, আমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ হাসিন আহমদ মিন্টু, সদস্য ওজিউর রহমান ছানা, আব্দুল হান্নান, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ, পৌর কাউন্সিলর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রুহিন আহমদ খান, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলু, বীর মুক্তিযোদ্ধা আকমল আলী, শ্রমীক লীগের সভাপতি আব্দুল মন্নান।

সভায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, সিলেট-৬ আসনে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যাতে উন্মুক্তভাবে কাজ করতে পারেন এজন্য কেন্দ্রীয় নেতাকর্মীরা নির্দেশ দিয়েছেন। এছাড়াও তৃণমূল বিএনপির সভাপতি বীর বিক্রম শমসের মবিন চৌধুরীর পক্ষেও কাজ করার নির্দেশনা আছে বলেও তারা জানান।

সভায় তৃণমূল বিএনপির সভাপতি সোনালী আঁশের প্রার্থী শমসের মবিন চৌধুরী বলেন, সবাইকে নিয়ে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনকে এগিয়ে নিতে চাই। এই আসন বিগত দিন অনেকটা উন্নয়ন বঞ্চিত ছিল। অনেক এলাকার যোগাযোগ ব্যবস্থা খুবই নাজেহাল। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে আমার পক্ষ সমর্থন দেওয়ায় আমি সকল আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।

সভায় আরও উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান আজম, সদস্য নুরুল ইসলাম, ফুলবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশাহিদ আলী, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন দিপন, গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মঞ্জিল আহমদ, গোলাপগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম রহমান সানিসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কয়েক শতাধিক নেতৃবৃন্দ।

সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রার্থী, সাবেক সংসদ সদস্য সেলিম উদ্দিন (লাঙল), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আতাউর রহমান আতা (ছড়ি), ইসলামী ঐক্যজোটের প্রার্থী সাদিকুর রহমান (মিনার)। এ আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭২ হাজার ৭৫৩ জন। তন্মধ্যে ২ লাখ ৩৭ হাজার ৪৯৪ জন পুরুষ ভোটার, ২ লাখ ৩৫ হাজার ২৫৮ জন নারী ভোটার এবং ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার।

সিলেট সমাচার
সিলেট সমাচার