ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
১১১

সিলেটে আসছেন তৌকির ও ঝুনা চৌধুরী 

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২৩  

দারুচিনি দ্বীপ, জালালের গল্প, জয়যাত্রা, অজ্ঞাতনামা। এ নামগুলো নিশ্চয় আমাদের পরিচিত। এই সিনেমার নামগুলো শুনলে যে গুণী নির্দেশকের নাম আমাদের চোখের সামনে ভেসে ওঠে তিনি হলেন তৌকির আহমেদ। হুমায়ুন আহমেদের অনেক কালজয়ী নাটক কিংবা রূপনগর নাটকের সেই ‘শামীম’ চরিত্রের অভিনেতা তৌকির আহমেদ এবার সিলেটে আসছেন আরেক গুণী নাট্যজন, গ্রুপ থিয়েটার  আন্দোলনের প্রথম সারির একজন ঝুনা চৌধুরীকে সাথে নিয়ে।

ঢাকার দর্শকনন্দিত নাটকের দল নাট্যকেন্দ্রের নাটক "তীর্থ যাত্রী" নিয়ে তারা সিলেটে আসছেন। দিক থিয়েটারের রজতজয়ন্তী উৎসবের চতুর্থ দিন আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৬.৩০ মিনিটে শাবিপ্রবির কেন্দ্রীয় মিলনায়তনে  নাটকটি মঞ্চস্থ হতে যাচ্ছে।

তীর্থযাত্রী নাটকটির গল্প যুদ্ধ শেষে অবসন্ন তিন সৈনিককে ঘিরে। বিরান প্রান্তরে বসে থাকা ওই সৈনিকদের যাওয়ার কোনো সুনির্দিষ্ট জায়গা নেই। নাটকে দেখা যাবে, রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বিজয়ী সেনাপতি সৈন্যদের উদ্দেশে বলছে, রণাঙ্গনের যুদ্ধ শেষ। তার কথা শুনে তিনজন ছাড়া সবাই বাড়িতে ফিরে যায়। বাকি তিনজন বেরিয়ে পড়ে পৃথিবীর পথে জ্ঞানের সন্ধানে। সর্বত্র তারা দেখে যুদ্ধ—দৃষ্টিভঙ্গির যুদ্ধ, আমিত্বের যুদ্ধ, শ্রেষ্ঠত্বের যুদ্ধ। পথে নানা বিষয়ে তাদের মধ্যে চলতে থাকে তর্ক—নীতি ও নৈতিকতা কি সর্বজনীন? মানুষ কেন সৃষ্টির সেরা? তারা জানতে চায়, ভাগ্যবান আর ভাগ্যহীনের মধ্যে ফারাকটা কোথায়? আর এসবের ভেতরই জীবনের অর্থ খোঁজে তারা।

সিলেট সমাচার
সিলেট সমাচার