ব্রেকিং:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত ক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
  • বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত এক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
২৫১

পরাজয় বুঝতে পেরে নির্বাচনের মাঠে নামছেন না আরিফুল

সিলেট সমাচার

প্রকাশিত: ২০ মে ২০২৩  

সব নাটকীয়তার অবসান ঘটিয়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছেন বর্তমান বিএনপিদলীয় সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার (২০ মে) বেলা সাড়ে তিনটার দিকে সিলেট রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত নাগরিক সভায় তিনি এ ঘোষণা দেন।

আসন্ন নির্বাচনের আগে মেয়র আরিফের নানারকম কুকীর্তি ফাঁস হওয়ায় তিনি আজ এ সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, নিশ্চিত পরাজয় জেনেই নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন বিএনপির এই মেয়র। 

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায় বলেন, আরিফ সিলেটের মেয়র হবার পর থেকেই জনগণের মতামতকে তোয়াক্কা না করেই অনেক আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছেন। তার দুর্নীতি, দুঃশাসনে সিলেটবাসী অতিষ্ঠ। তাই এবারের আসন্ন নির্বাচনে জনগণ তাকে প্রত্যাখ্যান করবে এমনটি আঁচ করতে পেরে নির্বাচনী মাঠ থেকে পালিয়েছে সিলেট নগরের এই দুঃশাসক। 

স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায়, মেয়র থাকাকলীন সময়ে আরিফুল হক জোরপূর্বক সাধারণ মানুষের জমি সিটি কর্পোরেশনের নামে দখল করে ফুটপাত তৈরি করেছেন। এতে সংক্ষুব্ধ সিলেটবাসী আরিফুল হককে বয়কটের ডাক অনেক আগেই দিয়েছে। এবারের নির্বাচনে আরিফের বিকল্প হিসেবে “কলাগাছ”-কে দাঁড় করালেও নগরবাসী তাকেই ভোট দেবে। তবে আরিফকে ভোট দেবে না এটা নিশ্চিত করে অনেকেই তাদের অভিমত প্রকাশ করেছেন। 

নাম প্রকাশ না করার শর্তে সিলেটের স্থানীয় এক বাসিন্দা বলেন, কিছুদিন পূর্বে আমি আমার এলাকার ড্রেনেজ ব্যবস্থার সমস্যা নিয়ে মেয়র আরিফের কাছে গিয়েছিলাম। সেসময় মেয়র সাহেব আমাকে তার পিএস মুহিবুল ইসলাম ইমনের সঙ্গে কথা বলতে বলেন। আমি স্বাভাবিকভাবেই তার পিএস-এর সঙ্গে আমার এলাকার সমস্যাটি নিয়ে যোগাযোগ করি। সেসময় তার পিএস ড্রেনেজ ব্যবস্থার সমস্যার সমাধান করে দেয়ার আশ্বাস দিয়ে আমার কাছে পাঁচ লক্ষ টাকা কমিশন দাবি করে। সেসময় মুহিবুল বলেছিল, এই টাকার ভাগ মেয়র সাহেবের অ্যাকাউন্টেও যায়। আমি নিজে স্বাক্ষী মেয়র আরিফ একজন দুর্নীতিপরায়ন জনপ্রতিনিধি। 

এদিকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে মেয়র আরিফের পিএস মুহিবুলের সঙ্গে একান্ত আলাপচারিতায় জানা যায়, বিগত কিছুদিন আগে যুক্তরাজ্যে সফরকালে মেয়র আরিফ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। যেকানে তিনি তার দুর্নীতি থেকে উপার্জিত অর্থের ১০ শতাংশ তারেক রহমানকে দিতে চান নিজের দলীয় মনোনয়র নিশ্চিত করার জন্য। কিন্তু তারেক রহমান এত অল্প কমিশনে তাকে মনোনয়ন দিতে রাজি না হননি। ফলে আরিফ কিছুদিন চিন্তা করে নিজের অজনপ্রিয়তার বিষয়টি মাথায় রেখে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চূড়ান্ত সিদ্ধান্ত নেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার