• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
শ্রীমঙ্গলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরণ বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী মৌলভীবাজারে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত সিলেটে ভারতীয় চোরাই চিনিসহ কারবারি গ্রেফতার শাবিপ্রবিতে শূন্য আসন পূরণে ফের ডাকা হবে শিক্ষার্থী হবিগঞ্জে দুদকের মামলায় ৩ কর্মকর্তা-কর্মচারী কারাগারে এই সরকারের আমলে মানুষ বিচার পেয়েছে: স্পিকার
১৭

মাহফিলকে কেন্দ্র করে জকিগঞ্জে দু’পক্ষের উত্তেজনা !

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

সিলেটের জকিগঞ্জের কালিগঞ্জ বাজারের কাছাকাছি স্থানে দু’পক্ষের মাহফিল আয়োজন নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

 

আশঙ্কা করা হচ্ছে একই স্থানে উভয়পক্ষ মাহফিল আয়োজনের ডাক দেয়ায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে। বিষয়টি নিরসনে স্থানীয়ভাবে উভয়পক্ষকে নিয়ে দফায় দফায় বৈঠক করা হচ্ছে। কিন্তু কেউ কাউকেই ছাড় দিচ্ছেনা। দুটি পক্ষই মাহফিল বাস্তবায়নে অনড় রয়েছে। এতে চরম আকারে উত্তেজনা দেখা দিয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, উলামা মাশায়েখ পরিষদ নামের একটি সংগঠনের ব্যানারে আগামী ২৯ জানুয়ারী জকিগঞ্জের মানিকপুর ইউপির কালিগঞ্জ বাজার সংলগ্ন মাঠে তাফসিরুল কোরআন মহাসম্মেলন আয়োজন করা হয়। মহাসম্মেলন মাহফিল বাস্তবায়নে সিলেটের পুলিশ সুপারের কাছ থেকে লিখিতভাবে অনুমতিও চেয়েছে আয়োজক কমিটি। উপজেলা জুড়ে চালানো হয় প্রচার প্রচারণা। কিন্তু সম্প্রতি সময়ে উলামা মাশায়েখ পরিষদের মাহফিলের কাছাকাছি স্থান দারুল আযকার সংলগ্ন পশ্চিম মাঠে একই দিনে মোহনা ফাউন্ডেশন সিলেটের নামে আরেকটি সংগঠনের ব্যানারে সাংস্কৃতিক সম্মেলনের ডাক দেয়া হয়েছে। এ ঘটনায় দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দুটি সংগঠনের সম্মেলনকে কেন্দ্র করে দাঙ্গা-হাঙ্গামার আশঙ্কা রয়েছে। এ পরিস্থিতি সমাধানে স্থানীয় মানিকপুর ইউপির চেয়ারম্যান আবু জাফর মো. রায়হান উভয়পক্ষকে নিয়েই বেঠক করার উদ্যোগ নিয়েছেন।

 

মানিকপুর ইউপির চেয়ারম্যান আবু জাফর মো. রায়হান জানিয়েছেন, উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে বিষয়টি সমাধানের উদ্যোগ নিয়েছি। আশা করি আলোচনার মাধ্যমে সুরাহা হবে।

 

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন জানান, একই দিনে পাশাপাশি স্থানে দুটি মাহফিল হলে কেউ কারো কথা শুনতে পারবেন না। দুটি পক্ষকে বৈঠকের জন্য থানায় ডাকা হয়েছে। তাদেরকে নিয়ে জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন স্যারসহ আমরা বসবো। আলোচনার মাধ্যমে পৃথক দিনে তাদেরকে মাহফিল করার সিদ্ধান্ত জানানো হবে।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সাল জানান, বিষয়টি নিয়ে ওসি সাহেবের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। দাঙ্গা-হাঙ্গামা ঠেকাতে পুলিশ সর্তক থাকবে।

 

সিলেট সমাচার
সিলেট সমাচার