• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
১১৩

ঈদের আগে খুলছে না শাবিপ্রবি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ জুন ২০২২  

ক্যাম্পাসে পানি ঢুকে যাওয়ায় গত ১৭ জুন থেকে ২৫ জুন (৮ দিন) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। রোববার বিশ্ববিদ্যালয়ের পাঠদান ও পরীক্ষা শুরুর কথা ছিলো। তবে বন্যা পরিস্থিতির পুরোপুরি উন্নতি না হওয়ায় ঈদের আগে আর খুলছে না শাবিপ্রবি।

ঈদের ছু‌টির পর প‌রি‌স্থি‌তি স্বাভাবিক হলে ক্লাস ও পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

তিনি বলেন, ক্যাম্পাস থেকে পানি নেমে গেছে। তবে সিলেটসহ দেশের অনেক জায়গায় এখনও বন্যা রয়ে গেছে। অনেক শিক্ষার্থী বাড়ি গিয়েও বন্যার কারণে আটকা পড়েছে। এসব বিবেচনায় বুধবার রাতে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় ঈদুল আযহা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, আগামী ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদুল আজহার ছুটি থাকবে। বুধবার সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, ঈদের ছুটির পর ক্লাস ও পরীক্ষা হবে। এর আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক থাকবে।

শাবি রেজিস্ট্রার বলেন, ঈদের ছুটি শেষ হওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক থাকলে বাকি থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো ১৫ জুলাই থেকে শুরু হবে। তবে সময়সূচি স্ব স্ব বিভাগ ঠিক করবে

উল্লেখ্য, গত ১৫ জুন থেকে সিলেটে বন্যা দেখা দেয়। আর ১৭ জুন পানিতে তলিয়ে যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু করে শিক্ষক ও শিক্ষার্থীদের আবাসিক ভবনও। প্রায় দুই যুগ এবার বন্যার পানি ঢুকে শাবি ক্যাম্পাসে। পানিতে শিক্ষক-শিক্ষার্থীরা দুর্ভোগে পড়ায় ২৫ জুন পর্যন্ত ক্লাস–পরীক্ষা স্থগিত করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলে প্রায় ১ হাজার ২০০ ছাত্রী পানিবন্দী হয়ে পড়েছিলেন। পরে বিশ্ববিদ্যায় প্রশাসন বিজিবির সহযোগিতায় তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে পাঠিয়ে দেয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার