• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বৃহস্পতিবার সুনামগঞ্জে আসছেন পরিকল্পনামন্ত্রী মান্নান আওয়ামী লীগের গর্জনে কাঁপছে সিলেটের রাজপথ বাংলাদেশ সংকটে নেই, ঋণখেলাপিতে যাওয়ার ঝুঁকি কম: আইএমএফ বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর ঘটনায় অভিযোগ কেন্দ্রের ইনচার্জ বরখাস্ত
১৮১

বন্যায় ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শন করেছেন নির্বাহী অফিসার 

সিলেট সমাচার

প্রকাশিত: ৩০ মার্চ ২০২২  

সিলেটের গোয়াইনঘাটে পাহাড়ি ঢলের কারণে আগাম বন্যায় ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ ও বোরো ধানের ফসলি জমি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান।

তিনি বুধবার বেলা ১১টায় উপজেলার ৩নং পূর্ব জাফলং ইউনিয়নের সানকিভাঙা ও আসামপাড়া হাওরের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে ইউএনও তাহমিলুর রহমান বলেন, সব সময় কৃষকের সুবিধা-অসুবিধাকে অগ্রাধিকার দিয়ে মান সম্মত প্রকল্প নেয়া উচিত। সে লক্ষ্যে কৃষি ও কৃষকদের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো উন্নয়ন প্রকল্প বিষয়ে সঠিক পরিকল্পনা গ্রহণ করে বাস্তবায়ন করতে হবে। যুগোপযোগী পরিকল্পনার অভাবে যাতে করে কৃষকদের ঘাম ঝরানো পরিশ্রমের ফসল বিনষ্ট না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। আর কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হন। সেই দিকটা মাথায় রেখে আমাদের সকলের নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলা কৃষি অফিসার মো. রায়হান পারভেজ, উপজেলা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, গোয়াইনঘাটের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. মিনহাজ হোসেন কামরান, স্থানীয় নলজুরি খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি মো. মহর আলী, আওয়ামী লীগ নেতা আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সদস্য আব্দুল মালিক, পূর্ব জাফলং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন ও আওয়ামী লীগ নেতা ইব্রাহিম খান প্রমুখ।

উল্লেখ্য, শনিবার আকস্মিক ভাবে ডাউকি ও সারি নদী দিয়ে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বেড়িবাঁধ প্রকল্পের আওতায় ৫০ হেক্টর জমির বোরো ধান তলিয়ে যায়।

সন্ধ্যার পর বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়ে সানকি ভাঙা হাওর, আসামপাড়া হাওর, বাউরবাগ হাওর (আংশিক) ও বাওন হাওর এলাকার ফসলি জমি তলিয়ে যাওয়ার পরিমাণ ৫০০ হেক্টার ছাড়িয়ে যায়। বর্তমানে বন্যার পানি অনেকটা কমলেও ক্রমেই ভেসে উঠছে ফসলি জমির ক্ষয়ক্ষতির চিত্র।

সিলেট সমাচার
সিলেট সমাচার