ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! প্রতি সপ্তাহে বুধবার বসবে ভোলাগঞ্জ বর্ডার হাট! সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট
  • সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ সিলেটে ‘বর্জ্য পৃথকীকরণ প্ল্যান্ট’ উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী শেখ হাসিনা ও জেলেনস্কির বৈঠক, কৃতজ্ঞতা জানিয়ে জেলেনস্কির টুইট সিলেটে গ্যাস ও তেল নিয়ে মিললো আরও সুসংবাদ মঙ্গলবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস, ফের বাড়তে পারে শীত! স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকদের স্মার্ট হতে আহ্বান শফিক চৌধুরীর দেশকে এগিয়ে রাখতে শিক্ষার গুরুত্ব অনেক বেশি: সিসিক মেয়র অঙ্গীকার পূরণে এলাকার জন্য ২০ কোটি করে টাকা পাচ্ছেন এমপিরা দেশে আন্দোলনের কোনো ইস্যু নেই: কাদের শেখ হাসিনার দর্শন:ভিশন ও নেতৃত্ব,উন্নয়নের চাবিকাঠি’ বই ড. মোমেনের দেশে রিজার্ভ সংকট নেই, উন্নয়ন কার্যক্রম চলমান : গণপূর্তমন্ত্রী পিনাকীসহ ৭ জনের বিরুদ্ধে সিলেটে মামলা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : পাপন গ্রামীণ উন্নয়নে আওয়ামিলীগ সরকার সবসময় আন্তরিক : ইমরান আহমদ সংরক্ষিত ৪৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে আ.লীগ মনোনীতরা জাতীয় গ্রীডে যুক্ত হলো সিলেটের আরও ১৮ মিলিয়ন ঘনফুট গ্যাস
৩২

সিনেমা ছেড়ে রাজনীতিতে থালাপতি বিজয়

সিলেট সমাচার

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৪  

দরজায় কড়া নাড়ছে ভারতের নির্বাচন। ঠিক তার আগেই বড়পর্দা ছেড়ে রাজনীতিতে পা রাখলেন দক্ষিণী তারকা থালাপতি বিজয়। শুক্রবার (২ জানুয়ারি) সামাজিক মাধ্যমে এক বিজ্ঞপ্তিতে নিজের দলের নাম ঘোষণা করেন তিনি। জাতীয় নির্বাচন কমিশনের কাছে নিজের দলের নাম নথিভুক্ত করানোর কাজও অনেকদূর সেরে ফেলেছেন। 

শুক্রবার এক প্রতিবেদনে থালাপতি বিজয় জানান, তার রাজনৈতিক দলের নাম হবে তামিজহাগা ভেট্রি কাজগাম। যার আক্ষরিক অর্থ তামিলনাড়ু ভিক্টর পার্টি। আগামী ২০২৬ সালের লোকসভা নির্বাচনে লড়াই করার জন্য এবং নির্বাচনে জিতে স্থানীয় মানুষদের দাবিপূরণের আশ্বাস দিয়েছেন থালাপতি।

এর আগেও দক্ষিণী তারকাদের মধ্যে অনেকেই চলচ্চিত্রের দুনিয়া থেকে রাজনীতির ময়দানে পা দিয়েছেন। এই ঘটনার সর্বপ্রথম দৃষ্টান্ত জয়ললিতা। তারপর কমল হাসান, রজনীকান্তসহ অনেকেই। তাদেরই পদাঙ্ক অনুসরণ করে চেন্নাইয়ে সাংগঠনিক পরিবর্তন আনতে চান বিজয়।

নির্বাচন কমিশনের কাছে যাওয়ার আগে বিজয়ের দলে একটি বৈঠক ডাকা হয়। সেখানে প্রায় ২০০ সদস্য হাজির ছিলেন। তার দলের সভাপতি হয়েছেন বিজয় নিজেই। ইতোমধ্যেই দলের সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষও নিয়োগ করা হয়েছে। গঠন করা হয়েছে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিও। তবে ২০২৪ সালের নির্বাচনে বিজয় কোনও দলকে সমর্থনও করবেন না এবং নির্বাচনে অংশও নেবেন না বলেই জানিয়েছেন।

রাজনীতিতে পাকাপাকিভাবে আসার আগেই নানাভাবে সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত থেকেছেন থালাপতি বিজয়। দুঃস্থ মানুষদের খাবার বিতরণ, ছেলেমেয়েদের পড়াশোনার খরচ দেওয়া, বিনামূল্যে আইনি সহায়তাসহ নানা সেবামূলক কাজে মন দিয়েছেন তিনি।

বিগত বেশ কয়েক বছর ধরেই বিজয় এবং তার বাবা এসএ চন্দ্রশেখর নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার ময়দানে নামার ইঙ্গিত দিয়েছেন নানা মাধ্যমে। ২০১১ সালে আন্না হাজারের দুর্নীতি বিরোধী প্রচারে অংশ নিয়েছিলেন বিজয়। তিনি নিজেও সেসময় দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছিলেন। এমনকি ২০১৪ সালে নরেন্দ্র মোদির নির্বাচনী প্রচারেও কিছুসময় অংশ নিয়েছিলেন থালাপতি বিজয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার