• বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০১ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
২০

এটা শুধুই আর্ট, আমি নই: পূজা চেরী

সিলেট সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

এ প্রজন্মের আলোচিত নায়িকা পূজা চেরী। একের পর এক সফল সিনেমায় নিজের দক্ষতা ফুটিয়ে তুলেছেন। ফলে তাকে ঘিরে সম্ভাবনার দুয়ার ক্রমশ প্রসারিত হচ্ছে। তবে সম্প্রতি তার অভিনীত ‘হৃদিতা’ সিনেমার একটি দৃশ্য নিয়ে বিতর্ক উঠেছে। যেখানে তাকে পোশাকহীন অবস্থায় উপস্থাপন করা হয়েছে। অভিযোগ রয়েছে, ‌‘টাইটানিক’ ছবির জ্যাক ও রোজের আলোচিত দৃশ্যটাই নকল করা হয়েছে এই সিনেমায়! যাতে অভিনয় করেছেন এবিএম সুমন ও পূজা চেরী। 
  
দৃশ্যটা এমন—এবিএম সুমন একজন চিত্রশিল্পী। তার সামনে পোশাকহীন হয়ে বসে আছেন পূজা। আর তাকে দেখে ছবি আঁকছেন সুমন। আঁকা চিত্রে পূজার পোশাকহীন অবয়ব স্পষ্ট হলেও সরাসরি তাকে এমন রূপে দেখানো হয়নি। 
এরপরও দর্শকের একাংশ দৃশ্যটির সমালোচনা করেন। সেটি এড়াতে ইতোমধ্যে ট্রেলার থেকে ওই দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে।

এবার সেই দৃশ্য প্রসঙ্গে মুখ খুললেন পূজা চেরী। তার মতে, এটা কেবল উপন্যাসের ঘটনারই ভিজ্যুয়াল উপস্থাপনা। পূজা বলেন, “যে দৃশ্যগুলো নিয়ে আপনারা আমাকে প্রতিক্রিয়া জানাচ্ছেন, তা জনাব আনিসুল হক স্যারের লিখিত উপন্যাস ‘হৃদিতা’রই ভিজ্যুয়াল রিপ্রেজেন্ট করা হয়েছে কেবল। এছাড়া উক্ত আর্টের বিষয়টা শুধুই আর্ট, আমি নই।”


ট্রেলার থেকে দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে জানিয়ে পূজা বলেছেন, ‘আমি আশা করবো আপনারা যেভাবে এতদিন ধরে আমাকে ভালোবেসে আসছেন, সুন্দরভাবে আমার সিনেমার ভালো-খারাপ নিয়ে কথা বলেছেন, আমার পাশে থেকেছেন; একইভাবে ভবিষ্যতেও পাশে থাকবেন, বাংলা সিনেমার পাশে থাকবেন।’


সরকারি অনুদানপ্রাপ্ত ‘হৃদিতা’ সিনেমায় পূজা চেরী ও এবিএম সুমনের সঙ্গে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, মানস বন্দ্যোপাধ্যায়, আঞ্জুমান আরা বকুল প্রমুখ। আগামী ৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

সিলেট সমাচার
সিলেট সমাচার