ব্রেকিং:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত ক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
  • বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত এক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
৭২

ক্লাসে ফিরছেন রাবি শিক্ষার্থীরা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩  

স্থানীয় লোকজনের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে দুই দিন বন্ধ থাকার পর খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। মঙ্গলবার (১৪ মার্চ) সকাল থেকে চলছে ক্লাস-পরীক্ষা। এতে শিক্ষার্থীদেরও অংশ নিতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে ক্যাম্পাসের সবকিছু স্বাভাবিক হতে শুরু করে। বিশ্ববিদ্যালয়ের দোকানিরা তাদের দোকানপাট খুলতে শুরু করেন। টুকিটাকি চত্বর, পরিবহন চত্বরের স্টলগুলোতে ফিরেছে শিক্ষার্থীদের আড্ডা। বিভিন্ন বিভাগ ঘুরে দেখা যায়, শিক্ষকরা ক্লাসে ফিরেছেন। ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতিও চোখে পড়ার মতো। কোনো কোনো বিভাগে পরীক্ষাও অনুষ্ঠিত হতে দেখা যায়।

তার আগে সকালে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো নির্ধারিত সময়ে ছেড়ে গিয়ে নগরীর বিভিন্ন স্থান থেকে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের ক্যাম্পাসে নিয়ে আসে।

ক্লাস করতে আসা গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নূর আহসান মৃদুল বলেন, ‘দুই দিন পর ক্লাসে ফিরতে পেরে ভালো লাগছে। সকাল থেকে ক্যাম্পাস আগের পরিবেশ ফিরে পেয়েছে। আমরা অনেক দূর-দূরান্ত থেকে পড়াশোনা করতে আসি এখানে। আমরা চাই ক্যাম্পাস শান্ত থাকুক। তবে আমাদের সঙ্গে স্থানীয়রা ও পুলিশ যেটা করেছে তা ঠিক করেনি। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

এ বিষয়ে মুঠোফোনে কথা হয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হকের সঙ্গে। তিনি বলেন, স্থানীয়দের সঙ্গে ঝামেলার কারণে দুই দিনের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। কারণ, শিক্ষার্থীদের মধ্যে একটা আতঙ্ক কাজ করছিল। শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দূর করতে আজ থেকে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। ক্যাম্পাস স্বাভাবিক করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। ইতোমধ্যে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছি।

এদিকে, ঢাকা-রাজশাহী মহাসড়কে স্বাভাবিক হয়েছে যান চলাচল। সকাল ৭টা থেকে চলছে বাস-ট্রাকের মতো বড় যানবাহন। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও বিনোদপুর গেটের সামনে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে।

প্রসঙ্গত, শনিবার (১১ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হন। যার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই দিনের জন্য সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার