• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শান্তিগঞ্জে সুপেয় পানি পাবে ১৬০০ পরিবার নিউইয়র্কের পুলিশ অফিসার বড়লেখার তৌফিকের কৃতিত্ব শেষ ষোলোয় টিকে থাকতে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা জঙ্গি ছিনতাই: আরও এক পুলিশ সদস্য বরখাস্ত সুনামগঞ্জ সীমান্ত থেকে দেড় কোটি টাকার তক্ষক জব্দ ঠান্ডায় হবিগঞ্জ সদর হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ হবিগঞ্জে ভুলে ভরা প্রশ্নপত্রে বার্ষিক পরীক্ষা!
১৫

উপকূল ফাউন্ডেশনের ঢাবি ইউনিটের কমিটি গঠন

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

স্বেচ্ছাসেবী সংগঠন উপকূল ফাউন্ডেশন ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি উপকূল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. আমীরুল হক পারভেজ চৌধুরী ৩৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।

এতে মোহাম্মদ হাসনাইনকে সভাপতি ও আল আমিনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এছাড়া কমিটিতে মো. সোহানুর রহমানকে সহ-সভাপতি, নাহিদ হোসেন ও আরিফ নূরকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং কাউসার আহমদ, রিয়াজ মিয়া ও জাহিদুল হককে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

এছাড়া দপ্তর সম্পাদক মো. নাইমুর রহমান, দপ্তর উপ-সম্পাদক শাহ সুফি ওয়াছি, প্রচার সম্পাদক মো. শাকিল আহমেদ, উপ-সম্পাদক মাহমুদুল হাসান হাসিব, নারী ও শিশু বিষয়ক সম্পাদক রেজওয়ানা রহমান, উপ-সম্পাদক মায়মুনা রহমান, মাইশা ফাহমিদা, শিক্ষা ও গবেষণা সম্পাদক হাসান মাহমুদ দুর্জয়, উপ-সম্পাদক শাহারিয়া রোকন, সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক প্রজ্ঞা আহমেদ, উপ-সম্পাদক হাবিবা ইমি, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম, উপ-সম্পাদক মোসাদ্দেকা আফরিন দোলা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সানজানা সেরিন, উপ-সম্পাদক আমির হামজা শাকিল।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সজিবুল ইসলাম, উপ-সম্পাদক মো. ইমন, রক্তদান কর্মসূচি বিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন রানা, উপ-সম্পাদক রায়হানুল জান্নাত, ধূমপান ও মাদক নিরোধ বিষয়ক সম্পাদক রায়হান হোসেন, উপ-সম্পাদক তানিন আহমেদ সাব্বির, অনুষ্ঠান ও কর্মসূচি বিষয়ক সম্পাদক মোঃ তুহিন, উপ-সম্পাদক আকাশ হোসাইন, ক্রীড়া বিষয়ক সম্পাদক মেহেদী হাসান শান্ত, উপ-সম্পাদক ওসামা বিন ওমর। সদস্য হিসেবে আছেন মেহেদী হাসান মুবিন, আজমাইন আলভী ও মো. তামিম।

উপকূল ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী  সংস্থা হিসেবে ২০১৫ সাল থেকে "সমৃদ্ধ উপকূলে মুক্তির হাসি" স্লোগানে জনসচেতনতা বৃদ্ধিতে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা সামাজিক দায়বদ্ধতায় নিজ এলাকা বা শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা বৃদ্ধিতে সহায়ক বিভিন্ন কর্মসূচিতে নিয়োজিত। টিমের স্বেচ্ছাসেবীরা জীবন বাঁচাতে রক্ত দান ও রক্তদাতা সন্ধান, জলবায়ু, পরিবেশ বিপর্যয় ও দুর্যোগ থেকে জীবন বাঁচাতে সামর্থ্য অনুযায়ী কার্যক্রম এবং সচেতনতামূলক তথ্য প্রদানের মাধ্যমে সক্রিয় থাকে। কোনো প্রকার অর্থনৈতিক আদান-প্রদানে যুক্ত না থেকে স্বেচ্ছাসেবীরা সমাজ সচেতনতার নিয়োজিত রয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার