ব্রেকিং:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত ক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
  • বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
আজ সোমবার পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ কানাড়ায় শিশুদের রং তুলিতে মাতৃভাষা দিবসে এক টুকরো বাংলাদেশ সুনামগঞ্জে হাঁসের পালন নিয়ে বিরোধে যুবক খুন, আটক ৫ যুক্তরাষ্ট্র গণতান্ত্রিক বাংলাদেশকে সমর্থন করে- মার্কিন প্রতিনিধি দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী সংরক্ষিত নারী আসনে ৫০ প্রার্থী নিত্যপণ্যের মজুতদারি-চাঁদাবাজি বন্ধে মাঠে থাকবে পুলিশ-র‍্যাব পুলিশ সপ্তাহ শুরু মঙ্গলবার, উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বিশ্বজয়ী হাফেজ বশিরকে সংবর্ধনা দেবে ছাত্রলীগ সিলেটে ৭ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ, আটক ৩ সম্মানী বেড়েছে সিসিক কাউন্সিলরদের ইবাদত-বন্দেগিতে সিলেটে পালিত হয়েছে পবিত্র শবে বরাত এক্সমেইল নিয়ে আসছে ইলন মাস্ক! বিশ্বব্যাংক এমডি/ বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের অনুপ্রেরণা
৫৫

শত শত রোহিঙ্গাকে এনআইডি দিয়েছেন জয়নাল

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২  

মিয়ানমার থেকে আসা শত শত রোহিঙ্গা নাগরিককে জাল-জালিয়াতি করে অর্থের বিনিময়ে এনআইডি কার্ড দেওয়ার অভিযোগ রয়েছে চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক মো. জয়নাল আবেদীনের বিরুদ্ধে। অভিযোগ অনুসন্ধানে প্রাথমিক সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে এবার মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


সম্প্রতি দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এ তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

অভিযুক্ত জয়নাল আবেদীরের বিরুদ্ধে অভিযোগ, তিনি রোহিঙ্গাদের অর্থের বিনিময়ে এনআইডি কার্ড দিতেন। পরস্পর যোগসাজশে প্রতারণা করে নির্বাচন কমিশনের (ইসি) ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে এনআইডি প্রদান ও মানুষের টাকা নেওয়ার প্রাথমিক প্রমাণও পেয়েছে সংস্থাটি।

দুদক সূত্রে জানা যায়, মামলার একজন কর্মকর্তা নিয়োগের পর অভিযোগের তদন্ত শুরু করবে কমিশন। এর আগে কক্সবাজারেরর বিভিন্ন উপজেলা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় রোহিঙ্গাদের জাতীয় পরিচপত্র দেওয়ার অভিযোগে বেশ কয়েকটি মামলা করে দুদক।

সিলেট সমাচার
সিলেট সমাচার