• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শাবিপ্রবিতে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটির ঘোষণা জেলা পরিষদের সদস্য প্রার্থী তানভীরের মতবিনিময় সভা গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল কর্মী শাওনের মৃত্যু: এসপি সাকিব-মুশফিক ছাড়া প্রথম সিরিজ জয় এশিয়া কাপ খেলতে সিলেটে জাহানারা-জ্যোতিরা নবির কাছে সিংহাসন হারালেন সাকিব বিশ্বনাথে শেখ হাসিনার জন্মদিনে আ’লীগের কেক কাটা
৩৮

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সেই তরুণী

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২  

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর দেশে ফিরলেন সৌদি আরবে নির্যাতনের শিকার শিল্পী আক্তার নামে সেই তরুণী। শিল্পীর দেশে ফেরায় স্বস্তি নেমে এসেছে তার পরিবারে। এর আগে ‘তুমরার কাছে আমি ভিক্ষা চাই। আমারে দেশে ফিরাইয়া নেও। তিন বছর ধইরা আমারে আটকাইয়া রাখছে। আমারে ধরে-মারে। মালিকে মারে, মালিকের পুলা-পুইরে মারে। আমারে খানি দেয় না, একবার দিলে- আরেকবার দেয় না। ঘরের ভেতরে তালা মাইরা তরাকে। দেশে ফিরাইয়া না নিলে আমারে মাইরালাইব, লাশ কইরা বাংলাদেশে পাঠাইব।’ এমন একটি ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

বুধবার (১৭ আগস্ট) শিল্পীর দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেন তার হবিগঞ্জের বাবা চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের তৈইগাঁও গ্রামের আব্দুল মজিদ। 

তিনি বলেন, সৌদি আরবে আমার মেয়েটির খুব কষ্টের মধ্য দিয়ে দিন কাটাচ্ছিল। তাকে সবসময় মারধর করতো মালিক। একবার খেতে দিলে অন্যবার দিতো না। যার ফলে শিল্পীকে নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। আব্দুল মজিদ বলেন, সরকার, সৌদি দূতাবাস ও সাংবাদিক ভাইদের কারণে এত দ্রুত আমি আমার মেয়েকে ফিরে পেয়েছি। আমি বাংলাদেশ সরকারসহ সবার কাছে চির কৃতজ্ঞ।

নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্না জড়িত কণ্ঠে শিল্পী আক্তার বলেন, আমি যে মালিকের বাসায় থাকতাম সেই মালিক ও তার পরিবারের সদস্যরা আমার উপর অমানুষিক নির্যাতন করতো। খাবার দিতো না। সামান্য ভুল হলেই লাঠি দিয়ে পেটাতো। এছাড়া তারা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করত। এমনকি দেশে আমার মা বাবার সঙ্গেও যোগাযোগ করতে দিত না তারা। বাড়িতে কথা বলতে চাইলেই আমাকে মারধর করা হতো। 

শিল্পী আক্তার বলেন, দেশে ফেরার সময় আমার সব জিনিসপত্র রেখে দিয়েছে তারা। সামান্য কয়েকটা কসমেটিক্স ছিল সেগুলোও আনতে দেয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক বলেন, মেয়েটি দেশে ফিরে এসেছে জানতে পেরে আমার খুব ভাল লাগছে। বিষয়টি জানার পর থেকেই আমরা সরকারী ভাবে বিভিন্ন দপ্তরে যোগাযোগ করি। প্রবাসি কল্যাণ মন্ত্রনালয়েও যোগাযোগ করেছি যাতে মেয়েটিকে দ্রুত সেখান থেকে উদ্ধার করা হয়। 

সিলেট সমাচার
সিলেট সমাচার