• মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ জুড়ীতে ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা আজ থেকে টিকা পাচ্ছেন শাবির সকল শিক্ষার্থী সিলেটের মন্দিরে হামলা ঠেকাতে রাত জেগে ছাত্রলীগের পাহারা হবিগঞ্জে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, সড়ক অবরোধ বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী গ্রেপ্তার শেখ রাসেলের জন্মদিনে সিলেট জেলা আ. লীগের মিলাদ

২৯ বল হাতে রেখেই জিতলো কলকাতা

সিলেট সমাচার

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১  

মুম্বাই ইন্ডিয়ানসকে স্রেফ উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকায় দুই ধাপ এগিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আবুধাবিতে আইপিএলের বৃহস্পতিবারের ম্যাচে রোহিত শর্মার দলকে ৭ উইকেট আর ২৯ বল হাতে রেখে হারিয়েছে সাকিব আল হাসানের দল। যদিও একাদশে ছিলেন না বাংলাদেশি এ অলরাউন্ডার। 

এ জয়ের সুবাধে পয়েন্ট তালিকায় ছয় থেকে চারে উঠে এসেছে কলকাতা। অন্যদিকে চার থেকে ছয়ে নেমে গেছে মুম্বাই। 

মুম্বাই ইন্ডিয়ানসের দেয়া ১৫৬ রান তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখী ছিল কলকাতা। শুভমান গিল ৯ বলে ১৩ করে ফিরলেও মুম্বাই বোলারদের ওপর রীতিমত স্টিম রোলার চালান ভেঙ্কটেশ আয়ার ও রাহুল ত্রিপাঠি। দ্বিতীয় উইকেটে ৫২ বলে ৮৮ রানের বিধ্বংসী জুটি গড়েন তারা। আয়ার ৩০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৩ রানে ফিরলেও থামেনি ত্রিপাথির তাণ্ডব। ৩৮ বলে ৭ চার আর ৩ ছক্কায় শেষ পর্যন্ত ৬৭ রানে অপরাজিত থাকেন কলকাতার এই ব্যাটসম্যান।

এর আগে আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় মুম্বাই। রোহিত শর্মা ও কুইন্টন ডি কক ৫৬ বলের উদ্বোধনী জুটিতে তুলে দেন ৭৮ রান। ৩০ বলে ৩৩ করে সুনিল নারিনকে বিগ হিট নিতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েন মুম্বাই অধিনায়ক। অন্যদিকে, ৪২ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৫ রান করেন ডি কক। এরপরই রানের গতি কমতে থাকে মুম্বাইয়ের। 

কলকাতার বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ফার্গুসন। ৪ ওভারে ২৭ রানে ২টি উইকেট নেন কিউই এই পেসার। ২টি উইকেট নেন প্রসিধ কৃষ্ণাও, তবে খরচ করেছেন ৪৩। এছাড়া সুনিল নারিন ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে শিকার করেন একটি উইকেট। 

সিলেট সমাচার
সিলেট সমাচার