• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

সর্বশেষ:
জালিয়াতির অভিযোগে হবিগঞ্জের জেল সুপার বরখাস্ত নবীগঞ্জে মানসিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ সিলেটে স্বস্তির এক দিন সাগরে ফের লঘুচাপ, সিলেটের জন্য যে পূর্বাভাস

উইন্ডিজকে উড়িয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

ওয়েস্ট ইন্ডিজকে রীতিমত উড়িয়ে দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল সফরকারী অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়েছে অ্যালেক্স ক্যারের দল। ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে অ্যাস্টন অ্যাগার ম্যাচসেরা হলেও সিরিজ সেরা হয়েছেন মিচেল স্টার্ক।

ব্রিজটাউনের কেনসিংটন ওভালে সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় অনুষ্ঠিত সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে জয়ের ভিত গড়ে দেয় মূলত বোলাররাই। টস জিতে আগে ব্যাট করতে নেমে সফরকারী বোলারদের তোপের মুখে পড়ে ১৫২ রানে অলআউট হয় উইন্ডিজ। এভিন লুইস ছাড়া বলার মতো রান করতে পারেননি আর কোনও ব্যাটসম্যানই। ৫৫ রানের ইনিংস খেলেন বাঁহাতি ওপেনার। ৬৬ বলের মোকাবেলায় ৫টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ইনিংসটি সাজান তিনি।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে ড্যারেন ব্রাভোর ব্যাট থেকে। এই রান করতে ৩৬টি বল খেলেন ৩২ বছর বয়সী ব্রাভো ভাইদের ছোটজন। আর শেষ দিকে ৪২ বল খেলে ১৫ রান করেন আলজারি জোসেফ। দলের এহেন বিপদের দিনে হাল ধরতে ব্যর্থ হন অধিনায়ক কাইরন পোলার্ডও। ২৪ বলে ১ ছয়ের মারে ১১ রান করেন তিনি। 

উইন্ডিজকে একরকম ধসিয়ে দেয়ার দিনে ৪৩ রানের বিনিময়ে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন অ্যাস্টন অ্যাগার, জস হ্যাজলউড এবং অ্যাডাম জাম্পা।

বোলারদের কল্যাণে ১৫৩ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে অস্ট্রেলিয়াও। জোসেফ ও আকিল হোসেইনের তোপের মুখে দলীয় ২৭ রানেই জস ফিলিপ্পে (১০) এবং ময়জেস হেনরিকসকে (১) হারায় সফরকারীরা। তিন ছক্কা ও এক চারে ঝড় তুলে বড় ইনিংস খেলার আভাস দিয়েও ব্যক্তিগত ২৯ রানে বিদায় নেন মাত্র ২১ বল খেলা মিচেল মার্শ। আর ৫০ বলে ৩ চারের মারে ৩৫ রান করে হেইডেন ওয়ালশ জুনিয়রের শিকার হন ভারপ্রাপ্ত অধিনায়ক ক্যারে।

এতে করে ৯৯ রানে ৪ উইকেট হারালেও অ্যাগারকে সঙ্গী করে আরও কোনও বিপদ হতে না দিয়ে বাকি পথটুকু ভালোভাবেই পাড়ি দেন ম্যাথু ওয়েড। ৫২ বলে ৫টি চার এবং ২টি ছয়ের সাহায্যে সর্বোচ্চ ৫১ রান করে অপরাজিত থাকেন ওয়েড। আর অ্যাগারের ব্যাট থেকে আসে ৩৩ বলে ১৯ রান।

যাতে ১১৭ বলে হাতে রেখেই ৬ উইকেটের বড় জয় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। আকিল হোসেইন, শেলডন কটরেল, আলজারি জোসেফ এবং হেইডেন ওয়ালশ জুনিয়র নেন একটি করে উইকেট। ৫ ওভারে মাত্র ১৭ রান দিলেও উইকেট পাননি হোল্ডার। এই স্বল্প রানের পুঁজি নিয়ে আসলে তেমন কিছুই করার ছিল না ক্যারিবীয় বোলারদের। যার ফলে ২-১ ব্যবধানে সিরিজ হারে পোলার্ডের দল।

এদিকে, এই জয়ে আইসিসি সুপার লিগে ৯ ম্যাচে ছয় জয়ে ৬০ পয়েন্ট নিয়ে বাংলাদেশের পরেই তিনে অবস্থান করছে অস্ট্রেলিয়া। অন্যদিকে, সমান ম্যাচে পাঁচ পরাজয়ে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান পোলার্ডদের।

সিলেট সমাচার
সিলেট সমাচার