• বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ২০ সফর ১৪৪৩

সর্বশেষ:
জালিয়াতির অভিযোগে হবিগঞ্জের জেল সুপার বরখাস্ত নবীগঞ্জে মানসিক ভারসাম্যহীন যুবকের লাশ উদ্ধার যেসব স্মার্টফোনে চলবে না হোয়াটসঅ্যাপ সিলেটে স্বস্তির এক দিন সাগরে ফের লঘুচাপ, সিলেটের জন্য যে পূর্বাভাস

বার্সার সঙ্গে নেইমারের নতুন চুক্তি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

শিরোনাম দেখে চমকে ওঠার কোনো কারণ নেই। পিএসজি ছেড়ে বার্সেলোনায় এসে যোগ দেননি নেইমার। যোগ দেয়ার সম্ভাবনাও নেই। তাহলে, নিজের পুরনো ক্লাবের সঙ্গে আবার কী চুক্তি করলেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার?

মূলতঃ ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই বার্সেলোনার সঙ্গে টক্কর লেগে আছে নেইমারের। একে অপরকে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়ে রেখেছে উভয়পক্ষ। এ জন্য মাঝেমধ্যেই স্প্যানিশ আদালতের শরনাপন্ন হতে হয় নেইমার কিংবা বার্সেলোনাকে।

এবার হুয়ান লাপোর্তা সভাপতি হওয়ার পর চিন্তা করলেন, এর একটা শেষ হওয়া প্রয়োজন। শুধু শুধু বিষয়টাকে ঝুলিয়ে রেখে বারবার আদালতের সামনে হাজির হওয়া একটা বাড়তি ঝামেলা। এ কারণে নেইমারের সঙ্গে একটি চুক্তি করেছে বার্সা। যে চুক্তির আলোকে দু’পক্ষই আদালাত থেকে নিজেদের মামলাগুলো প্রত্যাহার করে নেবে।

বার্সেলোনার পক্ষ থেকেই এই ঘোষণা দেয়া হয়। বার্সা জানিয়েছে, খুবই বন্ধুত্বপূর্ণ পরিবেশে নেইমারের সঙ্গে বার্সা এই ঐকমত্যে পৌঁছেছে যে, ‘কেউ কারও বিপক্ষে আর আদালতে লড়াই চালিয়ে যাবে না। সিভিল অ্যান্ড লেবার কোর্টে যে মামলাগুলো সেগুলো প্রত্যাহার করে নেয়া হবে।’

এই চুক্তির ফলে দুই পক্ষের মধ্যে গত চার বছর ধরে চলা আইনি সমস্যার সমাধান হয়ে গেলো। কেউ কারও বিরুদ্ধে আর আদালতে দৌড়াবে না। জানা গেছে, গত একমাস ধরে বার্সেলোনার আইনজীবিরা এ নিয়ে একটা ঐকমত্যে পৌঁছার চেষ্টা করছেন।

বার্সেলোনা দাবি করছে তারা নেইমারের কাছে ১৬.৭ মিলিয়ন ইউরো পাওনা রয়েছে। অন্যদিকে বার্সার কাছে ৪৭.২ মিলিয়ন ইউরো দাবি করে মামলা করে বসে আছেন নেইমার। অবশেষে চুক্তির মাধ্যমে এই ঝামেলার অবসান হলো।

সিলেট সমাচার
সিলেট সমাচার